রাত ১০:৩৫ ; সোমবার ;  ২৩ সেপ্টেম্বর, ২০১৯  

নতুন করে সিমটেক্সের আইপিও আবেদন শুরু রবিবার

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন জমা নেওয়ার জন্য নতুন তারিখ নির্ধারণ করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসই জানিয়েছে, নতুন নির্ধারিত সূচি অনুসারে  ৬ সেপ্টম্বর, রবিবার থেকে ১৪ সেপ্টেম্বর, সোমবার অবধি দেশি ও প্রবাসী উভয় বিনিয়োগকারীর এ আইপিও আবেদনের সুযোগ পাবেন।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট থেকে ১ সেপ্টম্বর অবধি আবেদন জমা সময় ঠিক করা হয়েছিল। তবে, অনিবার্য কারণে ২৩ আগস্ট এটি স্থগিত রাখার নির্দেশ দেয় বিএসইসি।

বিএসইসি আরও জানিয়েছে, ১০ টাকা অধিমূল্যসহ (প্রিমিয়াম) প্রতিটি শেয়ারের মূল্য হবে ২০ টাকা। কোম্পানিটি পুঁজিবাজারে মোট ৩ কোটি শেয়ার ছাড়বে। এর মাধ্যমে সংগ্রহ করবে ৬০ কোটি টাকা। শেয়ার ছাড়ার ব্যবস্থাপনায় রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

কেডিএস অ্যাক্সেসরিজ জানায়, আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকা তারা ব্যবসা সম্প্রসারণ, চলতি মূলধন অর্থায়ন, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিওর কাজে ব্যয় করবে।

আইপিও অনুমোদনের জন্য কমিশনকে দেওয়া তথ্য অনুসারে, ২০১৪ সালের ৩০ জুন সমাপ্ত অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন মোতাবেক কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা এবং দায় বাদে শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৬০ পয়সা।

উল্লেখ্য, এ কোম্পানির আইপিও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪৭তম সভায় অনুমোদন দেওয়া হয়।

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।