রাত ০১:১৭ ; রবিবার ;  ১৫ ডিসেম্বর, ২০১৯  

অনুমোদন ছাড়া হাসপাতালে যন্ত্রপাতি কেনা হলে ব্যবস্থা

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

অনুমোদন ছাড়া হাসপাতালে যন্ত্রপাতি কেনার ব্যাপারে সংশ্লিষ্টদের সতর্ক করে দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। বলেছেন, কমিটির অনুমোদন ছাড়া হাসপাতালে যন্ত্রপাতি ক্রয়ের অভিযোগ পেলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। বুধবার সচিবালয়ে হাসপাতালের যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ ও অব্যবহৃত যন্ত্রপাতি সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে মন্ত্রী এ কথা বলেন।

যন্ত্রপাতির প্রয়োজন আছে কিনা তা যাচাই করে চাহিদা ও নীতিমালা অনুযায়ী সরঞ্জাম ক্রয়ের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বরিশাল ও গোপালগঞ্জ সদর হাসপাতালের ডায়ালাইসিস মেশিন এবং সুনামগঞ্জ হাসপাতালের অ্যানেস্থেশিয়া মেশিন চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

অনেক হাসপাতালে অপ্রয়োজনীয় যন্ত্রপাতি পড়ে আছে। অথচ অন্য হাসপাতালে সেটাকে কাজে লাগানো যেতে পারে। এমন যন্ত্রপাতি যথাযথ হাসপাতালে স্থাপনের নির্দেশ দেন মন্ত্রী।

সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সচিব সৈয়দ মনজুরুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নুরুল হকসহ বিভিন্ন হাসপাতালের পরিচালক ও সিভিল সার্জনসহ ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

/এমপি/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।