রাত ১২:১৭ ; মঙ্গলবার ;  ১৭ জুলাই, ২০১৮  

জবিতে ১ম বর্ষে ভর্তির আবেদন শুরু ২৯ আগস্ট

প্রকাশিত:

জবি প্রতিনিধি।।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৯ আগস্ট।ভর্তিচ্ছুরা ১৭ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। ৯ অক্টোবর থেকে জবিতে ভর্তি পরীক্ষা শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ কর্মকর্তা মোহাম্মদ ফিরোজ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার বিকেলে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৯ আগস্ট দুপুর ১২টা থেকে ১৭ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত টেলিটকের প্রি-পেইড নম্বর থেকে খুদেবার্তা পাঠিয়ে ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ৯ অক্টোবর বি ইউনিটের (কলা ও আইন অনুষদভুক্ত), ১৬ অক্টোবর সি ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত), ৩০ অক্টোবর এ ইউনিটের (বিজ্ঞান অনুষদ এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত), ৬ নভেম্বর ডি ইউনিটের (সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত) এবং ১৩ নভেম্বর ই ইউনিটের (ড্রামা অ্যান্ড মিউজিক বিভাগ ও ফাইন আর্টস বিভাগ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ইউনিটের পরীক্ষা বিকাল ৩টায় শুরু হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.jnu.ac.bd) পাওয়া যাবে।

উল্লেখ্য, ২০১৪-১৫ শিক্ষাবর্ষে যারা প্রথমবার ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছিলেন তারা এবারও এ প্রতিষ্ঠানে পরীক্ষা দিতে পারবেন। তবে এ বছর (২০১৫-১৬) যারা প্রথম ভর্তি পরীক্ষায় অংশ নেবেন তাদের জন্য আর দ্বিতীয়বার পরীক্ষা দেওয়ার সুযোগ থাকবে না। গত ১৪ জুন বিশ্ববিদ্যালয়ের এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

/এএ/এফএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।