রাত ০৯:৫১ ; বৃহস্পতিবার ;  ২০ জুন, ২০১৯  

সৌদি আরব দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশিত:

সৌদি আরব প্রতিনিধি

সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। আজ শনিবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রিয়াদের সর্বস্তরের প্রবাসীরা।

প্রথমে রাষ্টদূত গোলাম মসিহ দূতাবাস কর্মকর্তাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এরপর রিয়াদের আওয়ামী লীগ পরিবারের বিভিন্ন সংগঠনসহ সর্বস্তরের প্রবাসীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত গোলাম মসিহ। কনস্যুলার মনিরুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন দূতাবাসের নবনিযুক্ত ডিসিএম নজরুল ইসলাম এবং রিয়াদের আওয়ামী পরিবারের সংগঠনগুলোর মধ্যে বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. আলী নূর, রিয়াদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম ভূইয়া, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ডা. কাজী মাসুদ, ডা. নিয়াজ মো. খান, কাজী সেলিম রেজা, সৌদি আরব কেন্দ্রিয় যুবলীগ সভাপতি আ. জলিল, বাংলা স্কুলের অধ্যক্ষ বদরুল আলম, রিয়াদ যুবলীগ সভাপতি শওকত ওসমানসহ রিয়াদের বাংলা ও ইংরেজি মাধ্যম স্কুলের পর্ষদ চেয়ারম্যানবৃন্দ।

বক্তারা, বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকরের দাবি জানান। একই সঙ্গে এই হত্যাকাণ্ডের ইন্ধনদাতাদেরও বিচারের আওতায় আনার দাবি জানান বক্তরা।

এর আগে অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন, ১ম সচিব খায়রুল ইসলাম, ইকনমিক কাউন্সিলর ড. আবুল হাসান, শ্রম কাউন্সিলর সরোয়ার আলম ও ১ম সচিব নূর মোহাম্মদ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর উপর বিশেষ ডকুমেন্টারি প্রদর্শন করা হয়।

/টিএন/


 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।