রাত ০৯:৪৩ ; মঙ্গলবার ;  ২৫ জুন, ২০১৯  

জনপ্রিয় তারকাদের সরাসরি দেখা যাবে ফেসবুকে

প্রকাশিত:

আনোয়ারুল ইসলাম জামিল॥

ফেসবুকের মাধ্যমে অভিনেতা, খেলোয়াড়, গায়ক কিংবা অন্য তারকারা ভক্তদের আরও কাছে পৌঁছতে পারবেন। ফেসবুক ঘোষণা করেছে শুধু তারকাদের জন্য তারা নিয়ে এসেছে লাইভ ভিডিও স্ট্রিমিংয়ের ব্যবস্থা। টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ফেসবুকের পণ্য ব্যবস্থাপক ভাদিম লাভরুসিক এক ব্লগ পোস্টে বলেছেন, ফেসবুক মেনশন অ্যাপ থেকে জনপ্রিয় ব্যক্তিরা তাদের ভিডিও সরাসরি ভক্তদের সঙ্গে শেয়ার করতে পারবেন। আপনি লাইভ ব্রডকাস্ট দেখার সঙ্গে সঙ্গে চাইলে সেই ভিডিওতে লাইক, কমেন্ট ও শেয়ার করতে পারবেন। শুধু তাই নয় অন্য কোনও বন্ধু বা সেলিব্রেটি লাইভ ভিডিও দেখা শুরু করলে তাও আপনি জেনে নিতে পারবেন।

লাভরুসিক আরও বলেন, বাস্তবিক জীবনে ভক্তদের আরও কাছাকাছি আসতে যেকোনও তারকার জন্য একটি অসাধারণ সুযোগ হতে পারে এই অ্যাপ। কোনও ভক্ত তার প্রিয় তারকার লাইভ স্ট্রিমিং দেখার সুযোগ হাতছাড়া করলে পরবর্তীতে সেটি দেখার সুযোগ থাকবে অর্থাৎ ভিডিওগুলো রেকর্ডও করা হবে।

ইতিমধ্যে রেসলিং এবং হলিউড তারকা ডোয়াইন জনসন (দ্য রক), টেনিস তারকা সেরেনা উইলিয়ামস, কান্ট্রি মিউজিক তারকা লুক  ব্রায়ান,  ব্রাজিলের ফুটবল তারকা কাকা, অভিনেত্রী অ্যাশলে টিসডেল, এনবিসি সাংবাদিক লেস্টার হল্ট এবং গায়ক মাইকেল বাবলের মতো তারকারা ফেসবুকের এই নতুন ফিচার ব্যবহার করা শুরু করেছেন। বলা হচ্ছে লাইভ স্ট্রিমিংয়ের ক্ষেত্রে টুইটারের পেরিস্কোপ এবং ইনডিপেনডেন্ট মার্কেট অ্যাপের সঙ্গে প্রতিযোগিতায় নামতেই ফেসবুক যোগ করেছে এই নতুন ফিচার।

/এইচএএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।