সকাল ১০:২০ ; শুক্রবার ;  ২১ সেপ্টেম্বর, ২০১৮  

সূর্য উঠবে না ১৯ থেকে ২৯ নভেম্বর !

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন ডেস্ক।।

নভেম্বরের ১৯  থেকে ২৯  পর্যন্ত গোটা দুনিয়া সম্পূর্ণ অন্ধকার থাকবে। আকাশে উঠবে না সূর্য। এমন কথা নাকি জানিয়েছে নাসা। NewsWatch33.com নামের এক ওয়েবসাইটে এ খবর প্রকাশের সঙ্গে সঙ্গে তোলপাড় পড়ে যায়। ১০ লক্ষ বছরের মধ্যে  এই প্রথমবার এমন বিরল ঘটনা ঘটছে বলে নাসা জানিয়েছে। গত বছর ডিসেম্বরে এমন একটা খবর প্রকাশিত হয়েছিল যেখানে বলা হয়েছিল ২০১৫ সালের নভেম্বরের মাঝামাঝি সময় থেকে ১৫ দিনের জন্য দুনিয়া সম্পূর্ণ অন্ধকার থাকবে।

সেই ওয়েবসাইটে বলা হয় ১৫ নভেম্বর থেকে কেমন হবে দুনিয়ার হাল। বলা হয়েছে দু তিন রাতের পর মানুষের কাছে বিরক্তির হয়ে দাঁড়াবে। তারপর হবে নানা রকম ব্যাধির প্রকোপ। বিদ্যুতের সঙ্কট দেখা যাবে। বিভিন্ন ধরনের লাইট বিক্রি বেড়ে যাবে। বাড়বে আত্মহত্যার ঘটনা।

এই খবরের সত্যতা যাচাইয়ের জন্য নাসার মুখপাত্র-র সঙ্গে যোগাযোগ করে ইউরোপের নামকরা সাংবাদিকরা। কিন্তু প্রথমে কোনও রকম প্রতিক্রিয়া দেওয়া হয়নি। পরে অবশ্য নাসা জানায় এই খবরের সম্পূর্ণটাই কাল্পনিক। 

বিশেষজ্ঞরাও এমন আশঙ্কা উড়িয়ে দিয়েছেন। খবরটি ওয়েবসাইটে ভাইরাল হয়ে গেছে। অনেকে এমনও দাবি করছেন নাসা নাকি সত্যতা স্বীকার করেছে। কিন্তু খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন, গুজব। 

সূত্র: জিনিউজ।

/এসএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।