রাত ১০:৪৪ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

এক যুগ পর তিন ইউনিয়নে ভোট হচ্ছে

প্রকাশিত:

কুড়িগ্রাম প্রতিনিধি।।

একযুগ পর কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা, বন্দবের ও চর শৌলমারী ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ চলছে। বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত।  

সকাল থেকে ভোট কেন্দ্রের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার-ভিডিপিসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, রৌমারী উপজেলার ১নং দাঁতভাঙ্গা, ৩নং বন্দবের ও নবগঠিত ৬নং চর শৌলমারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ২৪০ জন প্রার্থী বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২০, সংরক্ষিত নারী সদস্য পদে ৫৩ জন ও সাধারণ সদস্য পদে ১৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিন ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬০ হাজার ৫৬২জন। এর মধ্যে ৩১ হাজার ৬৫ জন নারী ও ২৯ হাজার ৪৯৭ জন পুরুষ ভোটার রয়েছে। এ নির্বাচনে মোট ২৭টি কেন্দ্রে ১৭৫টি বুথে ভোট গ্রহণ চলছে।

প্রসঙ্গত, সর্বশেষ ২০০৩ সালে বন্দবের ও দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। পরে এ দুটি ইউনিয়নের কিছু অংশ নিয়ে ৬ নং চরশৌলমারী নামে একটি নতুন ইউনিয়ন গঠিত হয়। সীমানা নির্ধারণ সংক্রান্ত বিষয় নিয়ে মামলা চলায় এই দীর্ঘ সময় নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

/এমডিপি/এসটি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।