দুপুর ০২:২০ ; বৃহস্পতিবার ;  ১৫ নভেম্বর, ২০১৮  

বিএসএমএমইউ-নতুন উপ-উপাচার্য (প্রশাসন) মো. শরফুদ্দিন

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদকে বঙ্গবন্ধ শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নতুন উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি বর্তমানে বিএসএমএমইউ’র প্রিভেনটিভ এন্ড স্যোসাল মেডিসিন অনুষদের ডীন এবং কমিউিনিটি অফথালমোলজি বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি আজ সোমবার দায়িত্ব বুঝে নিয়ে কাজে যোগ দিয়েছেন।

অধ্যাপক ডা. শরফুদ্দিন আহমেদ ১৯৫৬ সালের ৭ অক্টোবর গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার খায়েরহাট গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮২ সালে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন এবং ওই কলেজে সহকারী সার্জন সমমানের পদে রেসিডেন্সি ট্রেনিং সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি আইপিজিএমআর থেকে চক্ষু বিজ্ঞানে স্নাতকোত্তর ডিপ্লোমা ও বিএএমএমইউ থেকে একই বিষয়ে এমএস ডিগ্রি লাভ করেন।

১৯৮২ সালের ১৪ জুন বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী সার্জন পদে যোগদান করেন। ডা. শরফুদ্দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল , সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, আইপিজ্এিমআরএ চক্ষু বিভাগের রেজিস্ট্রার, আরএস,  সহকারী অধ্যাপক হিসাবে দায়িত্ব পালন করেন। পরে তিনি অধ্যাপক হিসাবে হিসাবে পদোন্নতি লাভ করেন। সূত্র: বাসস।

/এফএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।