রাত ১০:৩৮ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

সাপের আতঙ্কে বন্ধ বিদ্যালয়!

প্রকাশিত:

কুড়িগ্রাম প্রতিনিধি।।

কুড়িগ্রামের নাগেশ্বরীতে প্রাথমিক বিদ্যালয়ের একটি পরিত্যাক্ত কক্ষে সাপ পাওয়া গেছে। আতঙ্কে বিদ্যালয় বন্ধ করে দেওয়া হয়েছে। প্রধান শিক্ষক সুলতানা বেগম পারুল জানান, এ ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ায় বিদ্যালয় ছুটি দেওয়া হয়েছে।

বিদ্যালয় সূত্রে জানা যায়,রোববার দুপুরের দিকে পূর্ব পয়ড়াডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী জানালা দিয়ে পাশের বন্ধ থাকা শ্রেণিকক্ষে প্রায় ২ ফুট দৈর্ঘ্যরে ১টি সাপ দেখতে পায়। তার চিৎকারে বিদ্যালয়ের শিক্ষকরা এসে আরও বেশ কয়েকটি সাপ দেখে তাৎক্ষণিক পাশ্ববর্তী লোকজনকে খবর দেয়। পরে এলাকাবাসী সাপগুলো মেরে ফেলে। ঐ কক্ষের মেঝের একটি অংশ ভেঙ্গে ১৪টি সাপ মেরে ফেলা হয় এবং বেশ কিছু ডিম নষ্ট করা হয়। এর প্রত্যেকটি ডিমের ভিতরে দেড় থেকে দুই ইঞ্চি সাপের বাচ্চা ছিল। এলাকাবাসীর ধারণা এগুলো আলাজ সাপ হতে পারে,যা সাধারণত বর্ষা মৌসুমে মাছ খাওয়ার জন্য জলাশয়ের আশপাশে বিচরণ করে।

উপজেলা শিক্ষা অফিসার মোসলেম উদ্দিন শাহ্ সাপ পাওয়ার ঘটনা স্বীকার করে বাংলা ট্রিবিউনকে জানান,সাপগুলো বিদ্যালয়ের পরিত্যাক্ত ভবনে পাওয়া গিয়েছে।এ ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে তাৎক্ষণিক আতঙ্ক বিরাজ করলেও আগামীকাল থেকে বিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম চলবে।

/এসএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।