রাত ১০:৫২ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

সাতক্ষীরায় ভেড়ি বাঁধ ভেঙে ২শ' বিঘা মৎস্য ঘের প্লাবিত

প্রকাশিত:

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার আশাশুনি উপজেলায় কপোতাক্ষ নদের চাকলা পয়েন্টে বেড়ি বাঁধ ভেঙে প্রায় দু’শ ফুট এলাকা নদী গর্ভে বিলীন হয়ে গেছে। প্লাবিত হয়েছে একটি গ্রাম ও দু’শ বিঘা মৎস্য ঘের । বাঁধটি স্থায়ীভাবে সংস্কার করা না হলে নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

স্থানীয় বাসিন্দা আবুল কাশেম জানান, শনিবার রাতে ভাঙনের পর রবিবার সকাল থেকে স্থানীয় চেয়ারম্যান জাকির হোসেনের নেতৃত্বে দুই শতাধিক মানুষ স্বেচ্ছাশ্রমে বাঁধটি সংস্কার করলেও দুপুর ১২টার দিকে তা আবারও ধসে পড়ে। ফলে চাকলা গ্রামসহ নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। পানিবন্দি হয়ে পড়েছে প্রায় আড়াইশ' পরিবার। ভেসে গেছে দুইশ' বিঘা মৎস্য ঘের। বাঁধটি দ্রুত সংস্কার করা না হলে প্রতাপনগর ইউনিয়নের শুভদ্রাকাটি, তালতলা, রুয়েরবিলসহ নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা করছেন এলাকাবাসী।

প্রতাপনগর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, কপোতাক্ষ নদের চাকলা পয়েন্টের ভেড়ি বাঁধ দীর্ঘদিন ধরে খারাপ অবস্থায় ছিল। পানি উন্নয়ন বোর্ডকে বার বার বলা সত্ত্বেও সংস্কারের উদ্যোগ না নেওয়ায় রাতে প্রায় দু’শ ফুট এলাকা জুড়ে ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে যায়। রিং বাঁধটি বার বার সংস্কার করা হলে তা বেশি সময় স্থায়ী হচ্ছে না। এটি স্থায়ীভাবে সংস্কার না করা গেলে পরবর্তী জোয়ারে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে।

স্থানীয় চাকলা ইউপি মেম্বার আব্দুর রউফ অভিযোগ করেন, পাউবো কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও তাদের পক্ষ থেকে কোনও সাহায্য করা হচ্ছে না।

/বিএল/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।