রাত ১০:২০ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

বৃষ্টির জন্য পঞ্চগড়ে নামাজ

প্রকাশিত:

সম্পাদিত:

পঞ্চগড় প্রতিনিধি।।

সারাদেশ যখন মুষলধারে বৃষ্টি হচ্ছে তখন খরায় পুড়ছে পঞ্চগড়। বৃষ্টির অভাবে জেলার মাঠ-ঘাট, ফসলের ক্ষেত ফেটে চৌচির হয়ে যাচ্ছে। তীব্র তাপদাহে নষ্ট হওয়ার উপক্রম হয়েছে ধানসহ নানা ফসল। তীব্র গরমে মানুষের জীবনযাত্রাও অতিষ্ঠ। ব্যাহত হচ্ছে স্বাভাবিক কার্যক্রম।

ঈদুল ফিতরের আগে পরে যখন সারাদেশে মুষলধারে বৃষ্টি হয়েছে, তখনও বৃষ্টির দেখা পায়নি পঞ্চগড়ের মানুষ। তীব্র তাপদাহ সহ্য করতে না পেরে আল্লাহর রহমত কামনায় নামাজ আদায় করছেন লোকজন।

পঞ্চগড় পৌর ঈদগাহ মাঠে আজ শুক্রবার সকালে বৃষ্টির জন্য আল্লাহর রহমত কামনায় দুই রাকাত নামাজ আদায় করা হয়। পঞ্চগড় পৌরসভা কর্তৃপক্ষ এই বিশেষ নামাজের আয়োজন করে। পঞ্চগড় কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা আ ন ম আব্দুল করিম নামাজের ইমামতি করেন। নামাজে পৌর মেয়র তৌহিদুল ইসলামসহ বিভিন্নস্তরের মানুষ নামাজে শরিক হন। 

নামাজ শেষে আল্লাহর রহমত কামনায় উল্টো দিকে দুই হাত তুলে বিশেষ মোনাজাত করেন মাওলানা আব্দুল করিম। এসময় তার সঙ্গে শত শত মুসল্লীও দুই হাত উল্টো করে ধরে আকাশের দিকে তাকিয়ে বৃষ্টির জন্য আল্লাহর রহমত কামনা করেন।

নামাজের আয়োজক পঞ্চগড় পৌরসভার মেয়র তৌহিদুল ইসলাম জানান, তাপদাহের হাত থেকে বাঁচার জন্য আল্লাহর রহমত কামনার জন্য এই নামাজের আয়োজন করা হয়েছে।

 

/এসটি/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।