রাত ১২:১০ ; শনিবার ;  ২২ সেপ্টেম্বর, ২০১৮  

কাজী আনোয়ারুল ইসলাম আর নেই

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

ব্রিটিশ আমেরিকান টোবাকো’র সাবেক প্রধান কর্মকর্তা কাজী আনোয়ারুল ইসলাম আর নেই। আজ বৃহস্পতিবার ভোর সোয়া ৬টার দিকে ৮১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘদিন ধরে তিনি কিডনির সমস্যায় ভুগছিলেন।

আনোয়ারুল ইসলাম দীর্ঘদিন ক্রিসেন্ট জুটমিল খুলনা ও ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানিতে কাজ করেছেন। তিনি ব্যবস্থাপনাবিষয়ক উপদেষ্টা হিসেবে অটবি’র সঙ্গেও যুক্ত ছিলেন। আহসানিয়া মিশন গ্রুপের উপদেষ্টা হিসেবেও কাজ করেছেন।

তিনি লেখালেখিও করতেন। মুক্তিযুদ্ধ নিয়ে ‘আমার একাত্তর’, ইংরেজি ভাষায় ‘হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট প্র্যাকটিসেস ইন বাংলাদেশ’, ‘ইন দ্য ওয়ান্ডারল্যান্ড অব বাংলাদেশি ম্যানেজারস’ বই ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

ব্যবস্থাপনা বিষয়ে তার বইগুলো স্নাতক পর্যায়ে পড়ানোও হয়। প্রায় চার দশক ধরে তিনি ব্যবস্থাপনা প্রশিক্ষক হিসেবেও সুনামের সঙ্গে কাজ করেছেন। ‘আল্লাহ আমাদের যা বলেছেন’ নামে ধর্মবিষয়ক একটি বইও লেখেন তিনি।

আনোয়ারুল ইসলাম দুই ছেলে, তিন মেয়ে, ১১ নাতি-নাতনিসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। আগামীকাল শুক্রবার বাদ জুমা উত্তরা ৪ নম্বর সেক্টর জামে মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সবাইকে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনার অনুরোধ জানিয়েছেন তার স্বজনরা।

/এফএস/এসএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।