রাত ০৯:৫৮ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

রংপুরে যাত্রীবাহী বাসে বোমা হামলার মামলার চার্জশিট আদালতে

প্রকাশিত:

রংপুর প্রতিনিধি

রংপুরের মিঠাপুকুরে ২০ দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচির নবম দিনে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে ৬ বাসযাত্রীকে হত্যা মামলার চার্জশিট আমলে নিয়েছে আদালত।

বুধবার দুপুরে রংপুরের জেলা ও দায়রা জজ মঞ্জুরুল বাছিত শুনানি শেষে ১শ'৩২ জন আসামিদের বিরুদ্ধে পুলিশের দাখিল করা চার্জশিট গ্রহণ করে পলাতক ৬২ জন জামায়াত-শিবির নেতা-কর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। আগামী ১২ আগস্ট মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে। মামলার শুনানিকালে বিচারক আগামী দেড় মাসের মামলার বিচার কাজ শেষ করার নির্দেশ দেন।

এর আগে কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে কারাগার থেকে ৪৬ জন আসামিকে আদালতে হাজির করা হয়।

মামলার পিপি আব্দুল মালেক এ্যাডভোকেট জানান, চাঞ্চল্যকর এ মামলায় জামায়াত শিবিরের ১শ’৩২ নেতা কর্মীর নামে সন্ত্রাস বিরোধী আইনে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

উল্লেখ্য, চলতি বছরের ১৩ জানুয়ারি ২০ দলীয় জোটের অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচির নবম দিনে কুড়িগ্রামের উলিপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী বাস খলিল পরিবহন রংপুরের মিঠাপুকুর উপজেলার বাতাসন এলাকায় পৌঁছালে রাত ১টার দিকে জামায়াত-শিবির কর্মীরা বাসটি লক্ষ্য করে পেট্রল বোমা নিক্ষেপ করে। এতে ঘটনাস্থলেই শিশুসহ ৪ বাস যাত্রী মারা যান। আগুনে দগ্ধ হয়ে আহত হন অন্তত ২৫ জন যাত্রী। এদেরকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় আরও দুই বাসযাত্রী নিহত হন। এ ঘটনায় মিঠাপুকুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রাজ্জাক বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেন।

/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।