রাত ১১:০৬ ; বৃহস্পতিবার ;  ১৮ এপ্রিল, ২০১৯  

আপনার ব্যক্তিত্ব জানুন বুড়ো আঙুল দেখে

প্রকাশিত:

সম্পাদিত:

লাইফস্টাইল ডেস্ক।।

ব্যক্তিত্বের ধরন প্রকাশিত হয় শারীরিক কিছু বৈশিষ্ট্যে। যেমন হাতের আঙুল। এর মাধ্যমেও প্রকাশ পায় ব্যক্তিত্ব। শুধুমাত্র বুড়ো আঙুলই ব্যক্তিত্ব সম্পর্কে অনেক তথ্য প্রকাশ করতে পারে। অবাক হলেও এটা সত্যি। যদি জানতে চান নিজের ব্যক্তিত্ব তাহলে জেনে নিন বুড়ো আঙুল দেখে।

উপরের ছবিটি খেয়াল করুন। এই ছবিতে ৩ ধরণের বুড়ো আঙুলের ভাঁজের দূরত্বের পার্থক্য দেখানো হয়েছে। A ছবিতে আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য কম, B ছবিতে উপরের অংশ ও নিচের অংশের দৈর্ঘ্য সমান এবং C ছবিতে উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য বেশি।

মূলত এই ৩ ধরণের আঙুলের পার্থক্য দেখে মিলিয়ে নিতে হবে ব্যক্তিত্ব কী বলে তা।

A ছবির মতো হলে: অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য কম হলে আপনি অনেক আত্মবিশ্বাসী এবং জীবনের ব্যাপারে অনেক উৎসাহী একজন মানুষ। আপনি জীবনে অনেক কিছু করতে চান, আপনি চান সকলেই আপনাকে এক নামে চিনুক। আপনি সকল কাজেই অনেক উৎসাহী থাকেন। আপনি যদি কাউকে ভালোবাসেন তাহলে তার জন্য সবকিছু করতে রাজি থাকেন। আপনার ভালোবাসা ‘অবসেশনের’ পর্যায়ে পড়ে বলতে গেলে। যদি সামান্য কারণেও ভালোবাসার মানুষটি দূরে চলে যান, তাহলে আপনার রাতের ঘুমের বারোটা বেজে যায়।

B ছবির মতো হলে: অর্থাৎ বুড়ো আঙুলের উপরের অংশ ও নিচের অংশের দৈর্ঘ্য সমান হলে আপনি জীবন নিয়ে অনেক বেশী ভাবেন এবং আগে থেকেই বেশ কিছু ব্যাপারে প্ল্যান করে রাখতে পছন্দ করেন। এই কাজটি আপনাকে জীবনে সাফল্য আনতে অনেক বেশি সাহায্য করে। আপনি অনেক শান্ত একজন মানুষ, যাই ঘটুক না কেন আপনি মাথা ঠাণ্ডা রেখে কাজ করতে বেশি পছন্দ করেন। ভালোবাসার ক্ষেত্রেও আপনি অনেক বেশী ধীর। আপনি আবেগের বশবর্তী হয়ে কিছুই করেন না। অনেক পরিকল্পনা রয়েছে আপনার ভালোবাসা নিয়ে। চোখে দেখা ব্যাপারগুলো নিয়েই বিবেচনা করেন তা সেটি জীবনের ক্ষেত্রেই হোক বা ভালোবাসার ক্ষেত্রেই হোক না কেন।

C ছবিটির মতো হলে:  বুড়ো আঙুলের উপরের অংশের চাইতে নিচের অংশের দৈর্ঘ্য বেশী হলে আপনি অনেক বেশী বিশ্বস্ত এবং ভরসাযোগ্য একজন মানুষ। আপনাকে সকলেই বিশ্বস্ত মানুষ হিসেবে জানে এবং আপনি অন্যের কথা গোপন রাখেন। সকলে আপনার উপর ভরসা রাখতে পছন্দ করেন। আপনার দৃষ্টি অনেক তীক্ষ্ণ, অর্থাৎ আপনি কোনও একটি ব্যাপার খুবই মনোযোগের সঙ্গে দেখেন এবং ব্যাপারটি নিয়ে চিন্তা করতে পছন্দ করেন। ভালোবাসার ক্ষেত্রেও আপনার আচরণ একইরকম। আপনি প্রথম দেখাতেই প্রেম বিষয়টিতে একেবারেই বিশ্বাসী নন। আপনি অনেক দেখে, বুঝেশুনে সম্পর্কে জড়াতে পছন্দ করেন।

/এসএস/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।