রাত ০৪:৪২ ; বুধবার ;  ১২ ডিসেম্বর, ২০১৮  

পর্তুগালে সেরা মোশাররফ করিম ও জালালের গল্প

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।
গত ২০ থেকে ২৬ জুলাই পর্তুগালে অনুষ্ঠিত হয়েছে ১৯তম আভাঙ্কা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আর এতে শ্রেষ্ঠ ছবির পুরস্কার পেয়েছে তরুণ চলচ্চিত্র নির্মাতা আবু শাহেদ ইমনের প্রথম ছবি ‘জালালের গল্প’। পাশাপাশি উৎসবে সেরা অভিনেতা হয়েছেন এ ছবির অভিনয়শিল্পী মোশাররফ করিম।  

উৎসব কর্তৃপক্ষের প্রকাশিত প্রকাশনা থেকে জানা যায়, ১২১টি দেশের ২২০০ চলচ্চিত্র থেকে ১১৮ ছবি বিভিন্ন বিভাগে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়। এর মধ্য থেকে বাংলাদেশ, চেকপ্রজাতন্ত্র, যুক্তরাষ্ট্র ও স্পেনের ৪টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিচারকদের রায়ে পুরস্কার পেয়েছে।

উৎসবে সেরা অভিনেতা মোশাররফ করিম ও চেকপ্রজাতন্ত্রের ইরিনা দেমিখ সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন। 

পরিচালক আবু শাহেদ ইমন বলেন, ‘এটা আমাদের জন্য বিশেষ পাওয়া। ছবির শিল্পী পুরস্কৃত হওয়ায় আনন্দ আরও বেড়ে গেছে।’

পরিচালক জানালেন, 'জালালের গল্প' ইতোমধ্যেই সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে। শিগগিরই এটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ছবিটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, মৌসুমী হামিদ, তৌকীর আহমেদ, শর্মীমালা, নূরে আলম নয়ন, মিতালী দাশ, ফজলুল হক, আহমেদ গিয়াসসহ আরও অনেকে। আর নাম ভূমিকায় অভিনয় করেছে মোহাম্মদ ইমন ও আরাফাত রহমান। 

'জালালের গল্প’ চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতের জয়পুর চলচ্চিত্র উৎসবে সেরা নবাগত নির্মাতার পুরস্কার পায়। এছাড়াও ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন প্রতিযোগিতায় প্রশংসিত হয়েছে ছবিটি।

/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।