রাত ১১:১৬ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

৫ টাকার জন্য ঝরে গেল তাইজুলের প্রাণ

প্রকাশিত:

লালমনিরহাট প্রতিনিধি॥

লালমনিরহাটের সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের সিন্দুরমতী উত্তরপাড়া এলাকায় সিগারেটের দামদর নিয়ে বিতর্কের জেরে স্থানীয় যুবকদের হামলায় আহত তাইজুল মারা গেছে।শনিবার সকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত তাইজুল ইসলাম (১৯) লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের সিন্দুরমতী (উত্তরপাড়া) এলাকার আব্দুস ছামাদ মণ্ডলের ছেলে।

এ ঘটনায় আহত হয়েছেন তাইজুলের আরও চার ভাই। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা না হলেও সদর থানা পুলিশ তিনজনকে আটক করেছে। বর্তমানে তারা সদর থানা হাজতে রয়েছে।

প্রত্যক্ষদর্শী, নিহতের পরিবার ও পুলিশ জানায়, সদর উপজেলার সিন্দুরমতী (উত্তরপাড়া) এলাকার মুদি দোকান ব্যবসায়ী তাইজুল ইসলামের কাছ থেকে বৃহস্পতিবার পাঁচটি সিগারেট কেনে স্থানীয় কয়েকজন নেশাগ্রস্ত যুবক। তারা সিগারেটের দাম ৬০ টাকা হলেও ৫৫টা পরিশোধ করে। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। যুবকরা পাঁচ টাকা না দিয়েই চলে যায়। শুক্রবারও একই ঘটনা ঘটলে তাইজুলকে মারপিট করে ওই যুবকরা। খবর পেয়ে তাইজুলের ভাই আতাউর রহমান (৩৬), রেজাউল করিম (৩২), আরিফ হোসেন (২৬) ও ফারুক হোসেন (২৮) ঘটনাস্থলে গেলে তাদেরকেও মারপিট করা হয়। এ সময় দোকানটিতেও ভাঙচুর করা হয়। পরে স্থানীয়দের সহায়তায় গুরুতর আহত তাইজুল ইসলামকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই শনিবার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

লালমনিরহাট সদর থানার ওসি (তদন্ত) প্রদীপ কুমার রায় জানান, এ ঘটনায় লিমন ও লিটনসহ তিনজনকে আটক করা হয়েছে। এখনও কোনও মামলা হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে।

/এনএল/এমআর/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।