রাত ০৩:৩৬ ; রবিবার ;  ১৬ জুন, ২০১৯  

দুই ডলারে পছন্দের গুগল অ্যাকাউন্ট!

প্রকাশিত:

সম্পাদিত:

নাঈম সিনহা।।

আপনি কি নতুন একটি গুগল মেইল আইডি খুলতে চান। আপনার নাম হয় তো আব্দুল মোকলেস। পছন্দের তালিকায় দিয়েছেন মোকলেস_কুল কিংবা মোকলেস_মাচো টাইপের নাম। গুগল খোঁজ করে দেখল, এ নাম অনেকেই আগেই দখল হয়ে গেছে। গুগল সাজেশন দিচ্ছে ‘মোকলেস_৪২০@জিমেইল.কম’ কিংবা ‘মোকলেস.এম@জিমেইল.কম’ ধরনের কতগুলো নাম।  কিন্তু এরমধ্যে আপনার একটিও পছন্দ নয়। কি করবেন?

এ ব্যাপারে আপনাকে শিগগিরই চিন্তামুক্ত করে দিচ্ছে গুগল। কারণ মাত্র দুই ডলার খরচে পছন্দ মতো নিজের গুগল মেইল আইডি করা সুযোগ আসছে। তখন আপনার দেওয়া আইডির নাম হতে পারে ‘কুল.মোকলেস@সুপারকুল.কম’।

গুগল পরীক্ষামূলকভাবে তাদের এই নতুন সেবাটি সীমিত আকারে চালু করেছে। আর এতে খরচ হবে প্রতিমাসে মাত্র দুই ডলার। এছাড়া গুগল আরও কিছু ফিচার যুক্ত করতে যাচ্ছে বলেও জানা গেছে।

ভারতের সংবাদমাধ্যম ‘আইবিএন লাইভ’ জানিয়েছে খুব শিগগিরই ‘সার্চ জায়ান্ট’ খ্যাত গুগল এই সুবিধাটি সবার জন্য অবমুক্ত করবে। তবে গুগল এখনও আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কোনও ঘোষণা দেয়নি।

/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।