বিকাল ০৪:০৩ ; মঙ্গলবার ;  ২৩ এপ্রিল, ২০১৯  

মুক্ত পরিবেশে সাভারে ঈদ বিনোদন

প্রকাশিত:

নাদিম হোসেন, সাভার।।

নগর জীবনের কোলাহল মুক্ত পরিবেশ থেকে মুক্ত ঈদকে আনন্দমুখর করে তুলতে পারেন সাভার ও আশুলিয়ার বিনোদনকেন্দ্রগুলোতে। প্রতিবারের মতো এবারও দর্শনার্থীদের জন্য নতুন নতুন বেশ কিছু চমক আছে এসব বিনোদন কেন্দ্রে। ঈদের দিন থেকেই এসব বিনোদন কেন্দ্রে ভরে উঠবে দর্শনার্থীদের পদচারণায়। আশুলিয়ায় ঈদের বিনোদন মূলত ফ্যান্টাসি কিংডম এবং নন্দন পার্ককে ঘিরেই জমজমাট হয়ে ওঠে। এছাড়া নিন্ম আয়ের মানুষ বিনোদনের জন্য বেছে নেন সাভারের জাতীয় স্মৃতিসৌধ, নিলা পার্ক ও মিনি চিড়িয়াখানা।

ঢাকার অদূরে আশুলিয়ার বাড়ইপাড়া এলাকায় প্রাকৃতিক পরিবেশে গড়ে ওঠা আধুনিক বিনোদন কেন্দ্র নন্দন পার্ক। ঈদ উপলক্ষে পার্কটিকে নতুন রুপে সাজিয়ে তুলেছে কর্তৃপক্ষ। সেরে নেওয়া হয়েছে রাইডগুলোর ত্রুটি বিচ্যূতি। নন্দন পার্কের প্রধান অপারেশন অফিসার স্কোয়াড্রন লিডার নাজমুল হুদা জানিয়েছেন, তাদের পার্কে দর্শনার্থীদের জন্য চমক থাকছে এবারও। স্বল্প টাকায় ওয়াটার ওয়ার্ল্ডসহ পার্কের সব রাইড ব্যবহারের সুযোগ পাবে দর্শনার্থীরা। ওয়াটার ওয়ার্ল্ডে ঈদ উপলক্ষে প্রতিদিনই থাকছে ডিজে শো।

এদিকে প্রতিবারই ঈদ বিনোদনে নতুন মাত্রা যোগ করে ফ্যান্টাসি কিংডম। এবারও তার ধারাবাহিকতায় দর্শকদের চমক দিতে চায় কর্তৃপক্ষ।

কনকর্ড গ্রুপের সিনিয়র মিডিয়া কর্মকর্তা মাহফুজ রহমান বলেন, ঈদ উপলক্ষে তারা গতবারের মতো একটি র‌্যাফেল ড্র-এর ব্যবস্থা করেছে। পার্কে প্রবেশ করার টিকেটের সঙ্গে দর্শনার্থীদের প্রত্যেককে দেওয়া হবে একটি করে কুপন। র‌্যাফেল বিজয়ীরা পাবেন আকর্ষনীয় বিভিন্ন পুরস্কার।

ঈদের দিন থেকে সাত দিন পর্যন্ত রয়েছে ডিজে শো ও ২৪ তারিখে কনসার্টের আয়োজন করা হয়েছে। দর্শনার্থীদের নিরাপত্তার নিশ্চয়তা দিতে পুলিশ ও আনসার ছাড়াও কনকর্ডের নিজস্ব নিরাপত্তাকর্মীরা সর্বক্ষণিক নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন তিনি।

ঈদ উপলক্ষে সার্বিক প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধেও। ধুয়ে মুছে দর্শনাথীদের জন্য প্রস্তুত করা হয়েছে পুরো এলাকা। এছাড়াও সাভারের সিঅ্যান্ডবি এলাকার মিনি চিড়িয়াখানাসহ সাভার থানার পাশে নিলা পার্কেও নেওয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি।

/এএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।