রাত ১০:৩৪ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

তিনবিঘা করিডোর ও ছিটমহল পরিদর্শনে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:

লালমনিরহাট প্রতিনিধি॥

লালমনিরহাটে বৃহস্পতিবার পাটগ্রাম উপজেলার বহুল আলোচিত তিনবিঘা করিডোর, দহগ্রাম-আঙ্গরপোতা এবং ছিটমহল পরিদর্শনে অাসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অাসাদুজ্জামান খাঁন কামাল। এসময় তার সঙ্গে অারও থাকবেন প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক, অতিরিক্তি সচিব আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম, অতিরিক্তি সচিব (রাজনৈতিক) আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

তারা ছিটমহলে চলমান ভারত-বাংলাদেশ সীমান্ত চুক্তি অনুযায়ী যৌথ হালনাগাদ জনগণনার কার্যক্রম পরিদর্শন করবেন।

পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূর কুতুবুল আলম এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্যান্য কর্মকর্তাগণের হেলিকপ্টারে পাটগ্রাম বাইপাস হেলিপ্যাড মাঠে অবতরণ করার কথা রয়েছে। তাদের সফরসূচিতে দহগ্রাম তিনবিঘা করিডোর, দহগ্রাম-আঙ্গরপোতা এবং লতামারী ছিটমহল পরিদর্শনের কথা উল্লেখ করা হয়েছে। এরপর দুপুর ১২টা ৪৫ মিনিটে তারা পঞ্চগড়ের দিকে রওয়ানা দেওয়ার কথা রয়েছে।

এদিকে তিনবিঘা করিডোরে স্বরাষ্ট্রমন্ত্রী ও প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টার সঙ্গে এদিন সৌজন্য সাক্ষাত করতে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংসহ দেশটির অাধডজন সরকারি কর্মকর্তা আসতে পারেন বলে স্থানীয় একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে। ফলে ৩১ জুলাইয়ের মধ্যে ছিটমহল বিনিময়ের উদ্দেশ্যে ২০১১ সালের জনগণনার তথ্যসমূহ যৌথভাবে হালনাগাদ কার্যক্রম চলার সময়ে দুই দেশের মন্ত্রী ও কর্মকর্তার সফরকে ঘিরে স্থানীয় মানুষজনের মাঝে ব্যাপক জল্পনা-কল্পনা শুরু হয়েছে।

/এসএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।