রাত ১১:১৪ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

এবারই প্রথম ভিজিএফ'র চাল পেল ছিটবাসীরা

প্রকাশিত:

নীলফামারী প্রতিনিধি॥

এবারই প্রথম ঈদ উপলক্ষে নীলফামারীর ডিমলা উপজেলার ভেতরে থাকা ভারতীয় চারটি ছিটমহলে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। বুধবার ওই চার ছিটমহলের ১১৯টি পরিবারের মাঝে এই চাল বিতরণ করা হয়।

সূত্র জানায়, ডিমলা উপজেলার খগাখড়িবাড়ি ২৮ নম্বর বড়খানকী ছিটমহলের ২১টি পরিবার, গয়াবাড়ি ইউনিয়নের সীমানায় থাকা ২৯ নম্বর বড়খানকী গীতালদহ ছিটমহলের ৪৫টি পরিবার ও ৩০ নম্বর বড়খানকী গীতালদহে ৮টি পরিবার এবং টেপাখড়িবাড়ি ইউনিয়নের সীমানায় থাকা ৩১ নম্বর নগর জিগাবাড়ি ছিটমহলের ৪৫টি পরিবারসহ ১১৯টি পরিবারে চাল বিতরণ করা হয়।

৩১ নম্বর নগর জিগাবাড়ি ছিটমহলের রঞ্জিত কুমার রায়, জিয়ারুল হক, আবুল কালাম জানান, তারা বাংলাদেশ সরকারের দেওয়া ১০ কেজি করে চাল বিনামূল্যে ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে বুঝে পেয়েছেন।

খগাখড়িবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম, গয়াবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান ইবনে ফয়সাল ও টেপাখড়িবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম শাহীন জানান, নির্দেশনা অনুযায়ী ছিটমহলবাসীর তালিকা করে প্রতিটি পরিবারকে বিনামূল্যে এই চাল দেওয়া হয়।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম জানান, ওই চারটি ছিটমহলের ১১৯ পরিবারকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের মাধ্যমে ভিজিএফের ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

সংশ্লিষ্টরা জানায়, গত ৬ জুলাই থেকে জনগণনায় নীলফামারীর চারটি ছিটমহলে এ পর্যন্ত ১১৬টি পরিবার নিবন্ধন করেছে।

/বিএল/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।