রাত ০২:৩২ ; সোমবার ;  ২৪ সেপ্টেম্বর, ২০১৮  

আসবে বাড়ি ঈদের শাড়ি

প্রকাশিত:

লাইফস্টাইল প্রতিবেদক ॥

ঈদ চলে এলো বলে! অফিসের ব্যস্ততা আর রাস্তার যানজটের কথা ভেবে এখনও অনেকের কেনাকাটাতে জট লেগে আছে। সবকিছুই হচ্ছে শুধু কেনাকাটা ছাড়া। আবার দিনশেষে ইফতার করার পর অনেকেই আর কেনাকাটা করতে যেতে পারছেন না। তাই বলে কি ঈদে নতুন শাড়ি হবে না? আজকালকার ডিজিটালযুগে এতো প্রায় অসম্ভব! কারণ ওয়েবসাইট বা সোশাল মিডিয়াতে ঘণ্টা ক্ষাণেক ব্যয় করলেই চোখে পড়বে বিভিন্ন অনলাইন শপ যেখানে এখনও সুযোগ আছে অর্ডার করে ঘরে বসে শাড়ি পাওয়ার। শুধু অনলাইন নয়। অনেকে শোরুমের পাশাপাশি অনলাইনে পোশাক ডেলিভারির কাজটা করছেন অনলাইনের ক্রেতার সুবিধার জন্য। আজ বাংলা ট্রিবিউন লাইফস্টাইল থেকে জেনে নিন কাজের ফাঁদে আটকে যাওয়া নারী কোথায় পাবেন মনের মতো শাড়ি।

মানসা: শোরুম বা অনলাইন- সবখানেই মানসার উপস্থিতি চোখে পড়ার মতন। নজরকাড়া ডিজাইন এবং এক্সক্লুসিভ কালেকশনের জন্য মানসা অনেকেরই প্রথম পছন্দ। এখনই অনলাইনে একবার ঢুঁ মারতে পারেন মানসার পেইজে। দেখতে পারেন পছন্দের শাড়িটা পাওয়া যায় কিনা। শুধু তাই নয়, ক্রেতার শেষ সময়ে কেনাকাটায় একটু স্বস্তি দিতে মানসা দিচ্ছে ২৫% ছাড়ও!

ঈদের সকালের শাড়িটি এখনও কেনা হয়নি? অনলাইন থেকে বেছে নিতে পারেন স্নিগ্ধ এমন শাড়ি..

আনদীম: অনলাইনে সাড়া ফেলা আনদীমের শোরুম বনানীতে থাকলেও ক্রেতাদের জন্য পসরা ঠিকই আছে সামাজিক মাধ্যমে। ভিন্ন ধরনের ডিজাইন, রঙের বৈচিত্র্য এবং যুগের সঙ্গে তাল মেলানো আনদীমের শাড়ি হতে পারে এবারের ঈদের সেরা পছন্দ।

সুইট পটেটো: টাটকা তাঁতের শাড়ি নিয়ে অনলাইন সরগরম করে রাখা সুইট পটেটোর শাড়ি হতে পারে গরমের দিনে সেরা পোশাক। দেশীয় আমেজে ঈদের সকাল শুরু হলে আর চাই না কিছুই!

কাপড়-চোপড়: এবারের ঈদে কাপড়-চোপড়ের আয়োজন বেশ এক্সক্লুসিভ। রাতের দাওয়াতের জন্য কাপড়-চোপড়ের কালেকশন থেকে বেছে নিতে পারেন টিস্যু বা জর্জেট শাড়ি।

লাল রঙের উৎসবের শাড়িও পাবেন অনলাইনে 

বেস্ট বাংলাদেশ: বাংলাদেশের আনাচে কানাচে থেকে সেরা পণ্য নিয়ে অনলাইন জমিয়ে ফেলেছে বেস্ট বাংলাদেশ। ক্রেতাদের মন মাতাতে বেস্ট বাংলাদেশে এই মুহুর্তে পাওয়া যাচ্ছে মসলিন, জুট কটন, সিল্ক-সহ বিভিন্ন ধরনের শাড়ি। ঈদের আগের রাত পর্যন্ত ক্রেতার দরজায় পণ্য নিয়ে হাজির হতে রাজি বেস্ট বাংলাদেশ।

পটের বিবি: সদ্য কুঁড়ি থেকে ফুল হওয়া অনলাইন ক্রেতার পছন্দ পটের বিবি। মিষ্টি রং, স্বস্তির কাপড় আর সৃষ্টির আনন্দে মাখা পটের বিবির শাড়ি কালেকশন থেকে নিজের জন্য তো বটেই বেছে নিতে পারেন পরিবারের সদস্যের জন্য সেরা উপহারটিও।

গুটিপোকা: এখন চলছে হাতে আঁকা পোশাকের যুগ। তাই গুটি গুটি পায়ে গুটিপোকা এগিয়ে বসত গড়েছে অনলাইন ক্রেতাদের মনে। এখনও স্টক থেকে ক্রেতারা বেছে নিতে পারেন পছন্দের হাতে আঁকা শৈল্পিক শাড়ি। শেষ সময়ে কেনাকাটায় স্বস্তি আনতে গুটিপোকাতেও আছে ১০% ছাড়ের সুযোগ।

অ্যাক্সারো : জামদানীতে ছোপছাপ? না ছাপা নয়, বরং হাতের কাজের অনন্য সমন্বয় নিয়ে অ্যাক্সারো ঈদের আগেরদিন পর্যন্ত তৈরি থাকবে জামদানী শাড়ি নিয়ে ক্রেতার জন্য। ঈদের দিনে জামদানী শাড়ি হলে মন্দ হয় না কিন্তু!

ঈদের বিকালে আড্ডার জন্য বেছে নিতে পারেন এমন জমকালো শাড়ি 

দ্বৈত: অম্বরী নামের কালেকশন নিয়ে ঈদের আগে শাড়ির পসরা সাজিয়েছে দ্বৈত। সুতি কাতান, সিল্ক, হাফ সিল্ক-এর শাড়িতে চমৎকার রঙের বিন্যাস ক্রেতার ঈদের সকালটাকে করতে পারে বর্ণিল।

এছাড়াও অন্যান্য অনেক অনলাইন শপে ঈদের আগেই পেতে পারেন পছন্দের শাড়ি। ঘরে বসে শাড়ি পাওয়া গেলে আর কী চাই! তবে অনলাইনে শাড়ি অর্ডার করার আগে রং, কাপড় সম্বন্ধে যাচাই-বাছাই করে নেওয়া ভালো। এজন্য অন্য ক্রেতার কাছ থেকে জেনে শুনে, ক্রেতাপ্রিয় অনলাইন শপের খোঁজখবর বা অর্ডারের ও ডেলিভারির প্রক্রিয়া নিশ্চিতভাবে জেনে ফের ঘরে বসে কিনে নিন ঈদের শাড়ি।

মডেল: শ্রাবণ্য তৌহিদা

মেকআপ: হেয়ারোবিক্স ব্রাইডাল 

পোশাক: বেস্ট বাংলাদেশ

ছবি: আসাদ-উস সাকী

 

আরএফ 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।