বিকাল ০৫:৫২ ; বৃহস্পতিবার ;  ২৩ মে, ২০১৯  

অ্যা ফিল্ম ফর পিচ ফেস্টিভ্যালে সেরা ‘বৃহন্নলা’

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন প্রতিবেদক।।

ইতালিতে অনুষ্ঠিত অ্যা ফিল্ম ফর পিচ ফেস্টিভ্যালের প্রতিযোগিতা বিভাগে সেরা ছবির পুরস্কার জিতলো ভিন্নমাত্রার ছবি ‘বৃহন্নলা’। রবিবার (১২ জুলাই) রাত ৮টায় ভেনিস শহরে এ ঘোষণা দেওয়া হয়।

এই প্রতিযোগিতায় মোট ২৬টি দেশের ৬৭টি চলচ্চিত্রের মধ্যে ২৬টি ছবি স্থান পায়। এর মধ্যে বাংলাদেশের পাশাপাশি ছিলো ইরান, ডেনমার্ক, ক্রোয়েশিয়া, বসনিয়া, ব্রাজিল, চীন, জার্মান, ফ্রান্স, আমেরিকা, স্পেন, রাশিয়া, নরওয়ে, ইরাক, পর্তুগালের ছবি।

‘বৃহন্নলা’র পরিচালক মুরাদ পারভেজ জানান, তিনিসহ ছবিটির প্রযোজক ড. মাহফুজুর রহমান ও অভিনেত্রী সোহানা সাবা আমন্ত্রণ পেলেও ভিসা জটিলতার কারণে শেষ পর্যন্ত এই উৎসবে অংশ নিতে পারেননি।

তিনি বলেন, ‘পুরস্কার জিতে খুবই ভালো লাগছে। এটি নিজ হাতে গ্রহণ করতে পারলে আরও ভালো লাগতো। ভিসা জটিলতার কারণে সেটা আর হলো না। এই উৎসব প্রতিযোগিতায় বিশ্বের নামি-দামী নির্মাতাদের ছবিগুলো অংশ নেয়। সেই কঠিন প্রতিযোগিতা পেরিয়ে আমাদের ছবি সেরা হয়েছে- এটা অনেক বড় স্বার্তকতা। কারণ, এই ছবি বানিয়েতো আমরা অর্থনৈতিকভাবে লাভ করতে পারি না। ফলে এই ধরনের পুরস্কারই আমাদের উৎসাহ দেয়।’

সরকারি অনুদানে নির্মিত ‘বৃহন্নলা’ ইতিমধ্যে দেশে-বিদেশে বেশ কয়েকটি পুরস্কার পেয়েছে। এটিএন বাংলা এবং ফিল্ম হকার প্রযোজিত ছবিটিতে আরও অভিনয় করেছেন ফেরদৌস, ইন্তেখাব দিনার, আজাদ আবুল কালাম, দিলারা জামান, ঝুনা চৌধুরী, আব্দুল্লাহ রানা, মানস বন্দ্যোপাধ্যায়, কেএস ফিরোজ প্রমুখ।

/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।