রাত ১০:৪১ ; রবিবার ;  ২০ অক্টোবর, ২০১৯  

‘বাবাকে অনেক মিস করবো’

প্রকাশিত:

লাইফস্টাইল প্রতিবেদক ॥

২০০৫ সালের ২ এপ্রিল ভালোবাসার মানুষটিকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছিলেন ভালোবাসার কথা। সেই স্মৃতিকে অমলিন করে রাখতে ঠিক দশ বছর পর একই দিনে পরিণয়সূত্রে আবদ্ধ হন সংগীতপরিচালক ও গায়ক খৈয়াম সানু সন্ধি। স্ত্রী ঊর্মি নূর বিনতে গিয়াস কাজ করছেন একটি বহুজাতিক কোম্পানিতে। পাশাপাশি গানও লিখেন ঊর্মি। ‘হঠাৎ করেই আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম এদিন বিয়ে করার। দিন ঠিক রাখতে কাঠখড়ও কম পোড়াতে হয়নি। অনেকে বলেছেন দুই একদিন পিছাও। কেউ কেউ বলেছেন বৃহস্পতিবারের বদলে পরের দিন শুক্রবার বিয়ে করো। সবাইকে তো আর বলা যায় না যে আমরা প্রেম দিবসেই বিয়ে করবো!- হাসতে হাসতে বলেন সন্ধি।

বিয়ের পর প্রথম ঈদ, কেমন লাগছে? ‘অন্যরকম তো লাগছে অবশ্যই। তবে আমার জন্য এই ঈদটা বিশেষ হওয়ার কারণটা আসলে ভিন্ন। বাবাকে ছাড়া আমার প্রথম ঈদ হতে যাচ্ছে এটা’- বলেন সন্ধি। স্মৃতিচারণ করে জানান, কখনও বাসার কোন কাজ করা লাগেনি। প্রয়োজনের আগেই সবকিছু হাতের কাছে পেয়েছেন। এখন পরিবারের একমাত্র ছেলে হওয়ার কারণে অনেক বেশি দায়িত্ব পালন করতে হয়। ‘প্রতি ঈদে বাবা ঈদগাহে যাওয়ার আগে ডেকে দিতেন ঘুম থেকে। মাঝে মাঝে নিয়ে যেতেন সঙ্গে করে। এবার ঈদে কেউ নামাজে যাওয়ার জন্য তাড়া দিবে না। অনেক বেশি মিস করবো বাবাকে’- বলেন সন্ধি।  
 

বাবা ছাড়া প্রথম ঈদ, তবে প্রথমবারের মতো স্ত্রী হিসেবে সঙ্গে আছেন প্রিয় মানুষ  

তবে পরিবারে নতুন যুক্ত হওয়া মানুষটির জন্য উপহার কিনে ফেলেছেন এর মধ্যেই। যদিও ঈদ শপিং করবেন একেবারে শেষ সময়ে। ঈদে কাজের ব্যস্ততার কারণে ঢাকার বাইরে যাওয়ার সুযোগ হয় না কখনোই। এমনকি ঈদের দিনও কাজ করতে হয়। এবার অবশ্য ঈদের দিন কোনও কাজ করবেন না বলেই ঠিক করেছেন সন্ধি। পুরো সময়টা দিবেন পরিবারকে।     


এনএ/ আরএফ      

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।