রাত ০৯:৫৪ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

ওয়ার্দার কোরিওগ্রাফিতে হচ্ছে বঙ্গমেলার উদ্বোধন

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

আগামী ২৫ ও ২৬ যুক্তরাষ্ট্রে ভার্জিনিয়াতে শুরু হচ্ছে সাংস্কৃতিক উৎসব বঙ্গমেলা। জানা গেল, এর উদ্বোধনী আয়োজনটি সাজানো হয়েছে নৃত্যশিল্পী ওয়ার্দা রিহাবের কোরিওগ্রাফিতে। এতে দেশটির টেক্সাস, ভার্জিনিয়া, নিউ ইয়র্ক, ক্যানসাস, বাংলাদেশের ধৃতি নর্তনালয় ও ভারতীয় শিল্পীরা অংশ নেবেন। ৫০ মিনিটের এ পরিবেশনার কোরিওগ্রাফির পুরোটাই করছেন ওয়ার্দা।

আয়োজনের সমাপনী দিন থাকছে তার পরিচালনায় রবীন্দ্র নৃত্যনাট্য ‘শ্যামা’। অনুষ্ঠানের প্রস্তুতি নিতে উৎসবের ১০ দিন আগেই সেখানে যাচ্ছেন বলে জানালেন এ শিল্পী। বাংলাদেশ থেকে আরও অংশ নিচ্ছেন সংগীতশিল্পী ফাহমিদা নবী, লাইসা আহমেদ লিসা, শফি মণ্ডল, অরুপ বড়ুয়া ও প্রিয়াঙ্কা গোপ।

ওয়ার্দা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘‘উদ্বোধনী আয়োজনের জন্য বেশ প্রস্তুতি দরকার। এ জন্য আমি শুক্রবার রাতে বিমানে উঠব। সঙ্গে থাকবে ধৃতি নর্তনালয়ের চার শিল্পী। বেশ কিছু গান ‍দিয়ে আয়োজনটি সাজানো হয়েছে। এর নাম দেওয়া হয়েছে ‘আলোর পথ যাত্রী’। এছাড়া ‘শ্যামা’ নৃত্যনাট্যর জন্যও প্রস্তুতি নেব আমরা।’’

বাংলাদেশ ও ভারতের শিল্পীদের অংশগ্রহণে প্রতিবছর যুক্তরাষ্ট্রে এ মেলার আয়োজন করা হয়ে থাকে। এবারও অংশ নিচ্ছেন দুই দেশের একাধিক শিল্পী। থাকছেন কলকাতার শুভমিতা ব্যানার্জি, সুস্মিতা দাস ও সৈকত মিত্র। বঙ্গমেলার আয়োজক ধ্রুপদ।

 

/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।