রাত ১২:১০ ; মঙ্গলবার ;  ১৭ জুলাই, ২০১৮  

পিজিআর এর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ।।

যথাযথ উৎসাহ, উদ্দীপনা ও সামরিক ঐতিহ্যের মধ্য দিয়ে স্বতন্ত্র প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) আজ রবিবার ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দফতরে তাদের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে। সকালে রেজিমেন্ট মসজিদে মিলাদ-মাহফিল ও দোয়া এবং পরে কোয়ার্টার গার্ডে রেজিমেন্টাল পতাকা উত্তোলন করার মাধ্যমে দিবসটির কার্যক্রম শুরু হয়।

আইএসপিআর এর সহকারী পরিচালক সাইদা তাপসী রাবেয়া লোপা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে স্বতন্ত্র পিজিআর সদর দফতরে রেজিমেন্টের অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার ও অন্যান্য পদবির সব সদস্যের উদ্দেশে মহামান্য রাষ্ট্রপতির দরবার অনুষ্ঠিত হয়।

দরবারে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ তার ভাষণে স্বতন্ত্র পিজিআর সদস্যদের একাগ্রতা, নিষ্ঠা, শৃঙ্খলাবোধ ও পেশাগত দক্ষতার প্রশংসা করেন এবং সর্বদা নেতৃত্বের প্রতি অনুগত থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনে নির্দেশ দেন।

দরবারে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো. মইনুল ইসলাম, স্বতন্ত্র পিজিআর এর ভারপ্রাপ্ত কমান্ডার কর্নেল মো. জাহাঙ্গীর হারুন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসামান্য দূরদর্শিতা ও রাষ্ট্রীয় প্রয়োজনে নিজ উদ্যোগে ১৯৭৫ সালে ঢাকা সেনানিবাসে পিজিআর প্রতিষ্ঠা করেছিলেন।

/এসটিএস/এমআর/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।