দুপুর ০২:০৩ ; মঙ্গলবার ;  ১৭ জুলাই, ২০১৮  

সাংবাদিকতাও করেছেন জ্যাকুলিন!

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন ডেস্ক।।

২০০৯ সালে ‘আলাদিন’-এ অভিনয়ের মাধ্যমে বলিউড যাত্রা শুরু  জ্যাকুলিন ফার্নান্দেজের। এরপর থেকে সফলতার চাকায়েআর ব্রেক পড়ছে না। অভিনয়শৈলী আর সৌন্দর্য; দুটোই যেন বাড়ছে তাল মিলিয়ে তরতর করে। তবে তার গুণের কথা আরও জানার বাকি আছে। ‘জানেন কি?’ বিভাগে তুলে ধরা হলো সেগুলো।

১. জ্যাকুলিনের জন্ম শ্রীলঙ্কায়। তার বাবা শ্রীলঙ্কান। কিন্তু মা মালয়েশিয়ান। এদিকে তার পূর্বপুরুষ ছিলেন কানাডিয়ান আর দাদা দাদি ভারতের।

২. ২০০৬ সালে মিস শ্রীলঙ্কান-এর মুকুট পরেন এই সুন্দরী। সেখান থেকেই মডেলিং এবং অভিনয় শুরু।

৩. অনেক গুণে ভরা জ্যাকুলিন। অস্ট্রেলিয়া থেকে গণ-যোগাযোগের ওপর ডিগ্রি নেন। এ ছাড়া তিনি ফ্রেঞ্চ, স্প্যানিস এবং আরবি ভাষায়ও কথা বলতে পারেন।

৪. জ্যাকুলিন ফার্নান্দেজের প্রথম বক্স অফিস সফলতা আসে তার তৃতীয় ছবি ‘মার্ডার-২’ থেকে। ছবিটি বক্স অফিসে আয় করে ৯২ কোটি রুপি।

৫. ‘হাউজফুল’ ছবিতে অভিনয় করার সময় পরিচালক সাজিদ খানের সাথে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন এবং তিন বছর পর তা ভেঙেও যায়।

৬. জ্যাকুলিন অভিনয় এবং মডেলিংয়ের পাশাপাশি ভাল রান্নাও করেন। শ্রীলঙ্কার কলম্বোতে `কিমা সূত্র' নামে একটি রেস্টুরেন্টও আছে তার।

৭. বলিউডে আসার আগে সাংবাদিকতা করেছেন জ্যাকুলিন! মাত্র ১৪ বছর বয়সেই বাহরাইনের একটি টিভি শো সঞ্চালনার দায়িত্ব পেয়েছিলেন।

/এআরসি/এমএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।