সকাল ০৯:৩৬ ; মঙ্গলবার ;  ২৩ জুলাই, ২০১৯  

হেফাজতের বিক্ষোভ কর্মসূচি, পল্টনে নিরাপত্তা জোরদার

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর জামিনে মুক্তির প্রতিবাদে ও তার উপযুক্ত শাস্তির দাবিতে শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছে ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম। আজ বাদজুমা পল্টন এলাকায় সংগঠনটির বিক্ষোভ মিছিল করার কথা রয়েছে।

এদিকে হেফাজতের কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই পল্টন, জিরো পয়েন্ট, দৈনিক বাংলা মোড় এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকেও পুলিশ রয়েছে।

বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে হেফাজতের কর্মীরা যেন কোনও প্রকার বিশৃঙ্খলা তৈরি করতে না পারে সেজন্যই এই বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিচার ও শাস্তির দাবিতে অনেকদিন ধরেই ক্ষোভ প্রকাশ করছে ধর্মভিত্তিক দল ও সংগঠনগুলো। ধর্ম অবমাননার মামলায় জামিনের গত সোমবার ছাড়া পান তিনি। ওই দিনই হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী তাকে আবারও গ্রেফতারের দাবি জানান। বৃহস্পতিবারের মধ্যে লতিফকে গ্রেফতার করা না হলে শুক্রবার জুমার নামাজের পর সারাদশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন তিনি।

/এসএম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।