সন্ধ্যা ০৬:২২ ; মঙ্গলবার ;  ২০ নভেম্বর, ২০১৮  

‘চলো অন্তহীন’ অ্যালবামে অপি করিম

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক ।।

গান, নাচ কিংবা উপস্থাপনা- সবকিছুতেই পারঙ্গম অভিনেত্রী অপি করিম। অনেকেই হয়তো জানে না, গত বছরে মু্ক্তিপ্রাপ্ত মোস্তফা সরয়ার ফারুকীর ‘পিঁপড়াবিদ্যা’ ছবিতে ভারতীয় মডেল শিনা চৌহানের কণ্ঠটি ছিল অপি করিমের। এবার আসছে রোজার ঈদের একটি অ্যালবামেও বাচিকশিল্পীর ভূমিকায় দেখা যাবে তাকে। ‘চলো অন্তহীন’ অ্যালবামে একটি গানে নেপথ্য কণ্ঠ দিয়েছেন এ অভিনয়শিল্পী। সামিনা চৌধুরীর গাওয়া এ গানের শিরোনাম ‘এসো আজ তুমি’। গীতিকবি আসিফ ইকবালের কথায় সাজানো এ অ্যালবাম। এতে গান থাকছে ১১টি। অন্য গানগুলো গেয়েছেন এলিটা, সোয়েব, মাহাদী ও অদিত। অ্যালবামের সব গানের সুর-সংগীত করেছেন অদিত।

আসিফ ইকবাল বলেন, ‘একটি গানে নেপথ্য কণ্ঠের প্রয়োজন ছিল। এ জন্য অপি করিমের কথা মাথায় আসে। আর গত পাঁচ বছর ধরে অ্যালবামটির সুর-সংগীতের কাজটি করেছেন অদিত। প্রতিটি গানই খুব যত্নের সঙ্গে ও সময় নিয়ে তৈরি করা হয়েছে। এমনকি বলিউডের বেশ কয়েকজন খ্যাতনামা শিল্পী অ্যালবামের জন্য বাদ্যযন্ত্র বাজিয়েছেন। এতে রক, মেলো রক ও সোল রোমান্টিক গান আছে।’

জানা গেছে, অ্যালবামের ‘চলে যেও না’ গানটি আলাদাভাবে কণ্ঠ দিয়েছেন এলিটা, মাহাদী ও অদিত। দ্বৈত গানে আছেন অদিত-এলিটা (ঘুম হয়ে) ও অদিত-সোয়েব (কত ছলে)। ‘ঘুম হয়ে’ গানটিতে নেপথ্য কণ্ঠ দিয়েছেন আসিফ ইকবাল। এছাড়া মাহাদী ‘প্রজাপতি’, এলিটা ‘কতদিন তোমায়’ ও অদিত ‘ফিরে এসো’, ‘আকাশ পানে’ এবং ‘চোখ মেলে দেখো’ গানগুলো গেয়েছেন।

অ্যালবামটি আগামী ৭ জুলাই থেকে মুঠোফোন প্রতিষ্ঠান গ্রামীণফোনের ডিজিটাল মিউজিক প্ল্যাটফর্মে শোনা যাবে। প্রকাশনা উপলক্ষে সেদিন রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে এক অনুষ্ঠানের আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।

‘চলো অন্তহীন’ ২০০৯ সালে প্রকাশ হওয়া ‘অন্তহীন’ অ্যালবামের সিক্যুয়েল। আসিফ ইকবালের লেখা গানের সে অ্যালবামে কণ্ঠ দিয়েছিলেন মাহাদী, এলিটা ও অদিত। সুর-সংগীতের কাজটিও সেরেছিলেন অদিত। প্রায় প্রতিটি গানের শুরুতে ছিল আসাদুজ্জামান নূর ও সারা যাকেরের আবৃত্তি।

/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।