দুপুর ০৩:৪১ ; শুক্রবার ;  ১৮ অক্টোবর, ২০১৯  

ঈদের আগেই মহার্ঘভাতা পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল কর্মীরা

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসির) শ্রমিকরা পবিত্র ঈদুল ফিতরের আগেই প্রাপ্ত মজুরি ও উৎসব ভাতার সঙ্গে মহার্ঘ ভাতাও পাবেন।

বৃহস্পতিবার বস্ত্র ও পাট মন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিকের সভাপতিত্বে বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ নেতৃবৃন্দের সঙ্গে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক বৈঠকে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এ ঘোষণা দেন।

বস্ত্র ও পাট মন্ত্রী বৈঠকে বলেন, “পাটকল শ্রমিকদের পিএফ, গ্রাচুইটি ও বকেয়া বেতন পরিশোধসহ বিভিন্ন সমস্যা পর্যায়ক্রমে সমাধানের চেষ্টা চলছে। একই সঙ্গে বিজেএমসিকে নিজের পাঁয়ে দাড় করনোর বিষয়েও পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।”

বৈঠকে প্রতিমন্ত্রী মির্জা আজম বলেন, “বিজেএমসি’র নিয়ন্ত্রনাধীন পাটকলগুলো বিএমআরই করণের লক্ষ্যে শিগগিরই চীনের সাথে চুক্তি স্বাক্ষরিত হবে। আগামীতে এ শিল্পের উন্নয়নে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এদেশের পাটশিল্প আবার হারানো ঐতিহ্য ফিরিয়ে পাবে।”

বৈঠকে বাংলাদেশ পাটকল করপোরেশনের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) হুমায়ুন খালেদ, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহমুদুল হক ও নাসিমা বেগমসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, বাংলাদেশ পাটকল শ্রমিক লীগের সভাপতি সরদার মোতাহার হোসেন, সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান চুন্নুসহ বিভিন্ন পাটকলের শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

/এসআই/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।