দুপুর ০১:৪৫ ; বৃহস্পতিবার ;  ১৭ অক্টোবর, ২০১৯  

লতিফের মুক্তি: শুক্রবার ঢাকাজুড়ে বিক্ষোভের হুমকি হেফাজতের

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

সাবেক ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তিমন্ত্রী লতিফ সিদ্দিকীকে আবারও গ্রেফতারের দাবিতে হেফজতে ইসলাম ঢাকার প্রতিটি এলাকায় বিক্ষোভের হুমকি দিয়েছে। সংগঠনটির ঢাকা শাখার নেতারাও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন। আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে লতিফকে ফের গ্রেফতার করা না হলে শুক্রবার বায়তুল মোকাররম মসজিদসহ ঢাকার প্রতিটি জোনে বিক্ষোভের হুমকি দিয়েছে তারা।

আজ বুধবার রাজধানীর বারিধারায় জামিয়া মাদানিয়া মাদ্রাসায় ঢাকা মহানগর হেফাজতের আহ্বায়ক নূর হোছাইন কাসেমী এ ঘোষণা দেন। ঢাকা মহানগর হেফাজতের অন্য নেতারাও এসময় সেখানে উপস্থিত ছিলেন।

ধর্ম অবমাননার মামলায় জামিনে গত সোমবার ছাড়া পান আবদুল লতিফ সিদ্দিকী। ওই দিনই হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী তাকে আবারও গ্রেফতারের দাবি জানান। বৃহস্পতিবারের মধ্যে লতিফকে গ্রেফতার করা না হলে শুক্রবার জুমার নামাজের পর সারাদশে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন তিনি।

গত ২৬ মে সাত মামলায় ছয় মাসের জন্য হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন তিনি। গত বছর ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে প্রবাসী টাঙ্গাইল সমিতির সমাবেশে হজ, তাবলিগ জামাত ও প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করেন তৎকালীন মন্ত্রী লতিফ সিদ্দিকী। তার এসব মন্তব্য নিয়ে সমালোচনার ঝড় বয়ে যায়। পাশাপাশি রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে তার নামে দায়ের করা হয় প্রায় দুই ডজন মামলা। এসব মামলার বেশ ক’টিতে তার নামে জারি করা হয় গ্রেফতারি পরোয়ানা। গত ১২ অক্টোবর কয়েক ঘণ্টার মধ্যে মন্ত্রিসভা থেকে অপসারণের প্রজ্ঞাপন জারি এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়। এমনকি দলে তার প্রাথমিক সদস্যপদও বাতিল করা হয়।

/সিএ/এফএস/এসটি/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।