ভোর ০৭:২৮ ; বুধবার ;  ১৫ আগস্ট, ২০১৮  

জাপানের টিভিতে কামার আহমাদ সাইমনের প্রামাণ্য ছবি

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।
নির্মাতা কামার আহমাদ সাইমনের তৈরি নতুন প্রামাণ্য ছবি 'একটি সুতার জবানবন্দী'। বাংলাদেশের পোশাকশিল্পের ওপর  নির্মিত এ প্রামাণ্য ছবিটি দেখানো হবে জাপানের জনপ্রিয় টিভি চ্যানেল এনএইচকেতে। সোমবার এটি প্রচার করবে চ্যানেলটি। আর এটিই হবে উদ্বোধনী প্রদর্শনী।
পোশাকশিল্পের চারজন অন্যতম চরিত্রের কথোপকথনে নির্মিত এ চিত্রটি এশিয়ার খ্যাতনামা চারটি টেলিভিশন চ্যানেল আংশিক প্রযোজনা করেছে। চিত্রনাট্যের জন্য ছবিটি এর আগে এশিয়ার পিচিং ফোরামে এশিয়ান পিচ-এ পুরস্কৃত হয়েছিল।

কামার বাংলা ট্রিবিউনকে বলেন, 'রানা প্লাজা বিপর্যয়ের পর একরকম আত্মজিজ্ঞাসা থেকে শুরু করেছিলাম কাজটা। আক্ষরিক অর্থে এটা একটা প্রামাণ্যছবি এবং টেলিভিশনের জন্য বানানো আমার প্রথম কাজ।'

এনএইচকের পর ছবিটি কোরিয়ার কেবিএস, সিঙ্গাপুরের মিডিয়াকর্প এবং তাইওয়ানের তাইপে টেলিভিশনে দেখানো হবে। সারা আফরীনের প্রযোজনা ও সূচনা প্রযোজনার নির্মাণে এ প্রামাণ্যচিত্রটি শিগগিরই দেশে দেখানো হবে।

উল্লেখ্য, এর আগে জাপানের এনএইচকে চ্যানেল কামার আহমাদ সাইমন নির্মিত আলোচিত চলচ্চিত্র 'শুনতে কি পাও!' প্রদর্শন করেছিল। ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে দিনব্যাপী ছবিটির চারটি প্রদর্শনী সেসময় হয়।

/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।