রাত ০৩:৩৩ ; রবিবার ;  ১৬ জুন, ২০১৯  

কোচবিহারে আমার জন্ম, ছিটের মানুষের সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘদিনের: এরশাদ

প্রকাশিত:

সম্পাদিত:

কুড়িগ্রাম প্রতিনিধি

‘ছিটবাসীদের সঙ্গে আমার সম্পর্ক দীর্ঘদিনের কেননা কোচবিহার জেলায় আমার জন্ম। আর এই দাসিয়ারছড়া ছিটমহল ছিল কোচবিহার জেলার অন্তর্গত। বুধবার দুপুরে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার দাসিয়ারছড়া ছিটমহল পরিদর্শনকালে কালিরহাট বাজারে ছিটবাসীর উদ্দেশে এসব কথা বলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

৬৮ বছর অবরুদ্ধ থাকার পর ছিটমহল চুক্তি বাস্তবায়নের জন্য সরকারের প্রশংসা করে বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বিশেষ দূত বলেন, ‘আগের সরকারগুলো যা করতে পারেনি বর্তমান সরকার তা করে দেখিয়েছে। ভারত সরকারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণে এটি বাস্তবায়ন করা সক্ষম হয়েছে। এজন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আপনাদের পক্ষ থেকে ও ১৬ কোটি মানুষের পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ জানাই।

এ চুক্তির ফলে ১১১টি ছিটমহলবাসীর মুক্তি ঘটেছে উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আপনাদের দাবি পূরণ হয়েছে। এখানে দাসিয়ারছড়ায় ইউনিয়ন পরিষদ হবে, ইউপি ভবন হবে সেই সাথে চেয়ারম্যান মেম্বার নির্বাচিত হবে। ফুলবাড়ি যেতে যে বাঁশের সাঁকো দিয়ে এতোদিন পার হয়ে আসছেন সেখানে একটি সেতু হবে। আপনারা ভাল থাকুন, আপনাদের মুখে হাসি দেখার জন্য আমি আবার আসব।'

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য একেএম মোস্তাফিজার রহমান, ছিটবিনিময় সমন্বয় কমিটির সভাপতি মইনুল হক ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফাসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ।

/এনএস/টিএন/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।