ভোর ০৬:১৮ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

বেশি দাম ও নিম্নমানের অভিযোগে টিসিবি পণ্য বিমুখ ডিলাররা

প্রকাশিত:

সম্পাদিত:

কুষ্টিয়া সংবাদদাতা।।

কুষ্টিয়ায় ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য উত্তোলন করছেন না ডিলাররা। তাদের অভি‌‌‌যোগ, টিসিবি সরবরাহ করা পণ্যের দাম বেশি এবং মান খারাপ।

ডিলাররা বলছেন, টিসিবির পণ্যের গুণগতমান খারাপ, তাদের সরবরাহকৃত এস আলম তেল ও চিনি মেয়াদত্তীর্ণ। ওজনেও দেয়া হয় কম। ফলে চাহিদা সত্ত্বেও বিক্রি করা যাচ্ছে না।

জেলার সদর উপজেলার হরিনারায়নপুরের টিসিবি ডিলার জাহিদুল ইসলাম ডাবলু বলেন, “টিসিবির পণ্য বিক্রি করে কোনো লাভ হয় না। চিনি ও খেজুরের মান খুবই খারাপ। সরবরাহকৃত এস আলম তেল মেয়াদত্তীর্ণ। ওজনেও দেওয়া হয় কম। তাই পণ্য উত্তোলন করা হয়নি।”

ক্রেতারা বলছেন, ডিলারদের অভিযোগ সব ঠিক না হলেও কিছু সমস্যা রয়েছে।

জেলা বাজার মনিটরিং কর্মকর্তা রবিউল ইসলাম বলেন, “নিম্নমানের পণ্য সরবরাহের বিষয়ে ডিলার ও ক্রেতাদের অভিযোগ পেয়েছি। তবে, অভিযোগে যতটা খারাপ বলছেন, সবটুকু ঠিক না। কিছু কিছু জায়গায় সমস্যা রয়েছে।”

এ বিষয়ে উদাহারণ টেনে তিনি বলেন, “সরকারি কলে উৎপাদিত চিনি দেখতে খারাপ হলেও মানে ভালো।”

উল্লেখ্য, কুষ্টিয়ার ছয় উপজেলায় ৩২ জন ডিলার রয়েছেন। প্রতি ডিলারের জন্য এক টন চিনি, ১০০ কেজি মসুর ডাল, ২০০ কেজি নেপালি ডাল, ৬০০ লিটার সয়াবিন তেল, ৪০০ কেজি ছোলা এবং ১০০ কেজি খেজুর বরাদ্দ রয়েছে।

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।