রাত ০৪:০৪ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

এদেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছে বিএনপি : হানিফ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বিএনপি এদেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছে দাবি করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি যে জঙ্গিদের মদদ দিচ্ছে তা জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত। তারা জামায়াতের মুদ্রার ওপিঠ। কারণ জামায়াত-শিবির যে প্রক্রিয়ায় সন্ত্রাস ও নাশকতা চালায় বিএনপিও এখন সেই পথেই কার্যক্রম চালাচ্ছে।

বুধবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক যৌথসভা শেষে এ কথা বলেন। আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যেই এই যৌথসভার আয়োজন করা হয়।

হানিফ বলেন, খালেদা জিয়ার ব্যর্থতা ও ভুল সিদ্ধান্তের কারণে বিএনপির মধ্য থেকে তাকে বাদ দেওয়ার আওয়াজ উঠছে। এ কারণে তিনি বিরাগভাজন হয়ে সরকারের বিরুদ্ধে কথা বলে আলোচনায় থাকতে চান।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের আগে বিএনপি স্বপ্রণোদিত হয়েই বলেছে যে, তারা ভারতবিরোধী নয়। মূলত খালেদা জিয়া মোদির সঙ্গে সাক্ষাৎ পাওয়ার জন্যই এ ধরনের কথা বলেছেন। কিন্তু তারা যে আদর্শ লালন করে, তার সবগুলোই ভারতবিরোধী। ভারতবিরোধিতাকে বিশ্বাস করেই তারা ধর্মকে ব্যবহার করে।

তিনি বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার বাংলাদেশ সফরে এসে কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি (মোদি) বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গেও সাক্ষাৎ করেছেন। কিন্তু অন্য কোনও রাজনৈতিক দলের সঙ্গে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিয়ে আলোচনা না করলেও খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতে এ বিষয়ে প্রশ্ন তুলেছেন। এ থেকেই প্রমাণ হয় খালেদা জিয়ার জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে ভারতও উদ্বিগ্ন।

যৌথসভা প্রসঙ্গে তিনি বলেন, রমজানের মধ্যে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হবে। আমরা রমজানের পবিত্রতা রক্ষা করেই কীভাবে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা যায়, তা নিয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা করেছি। দলীয় সভাপতি দেশে আসলে তার সঙ্গে আলোচনা করে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও বাহা উদ্দিন নাছিম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক অষীম কুমার উকিল, কুষক লীগের সভাপতি মোতার গোসেন মোল্লা, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার প্রমুখ ।

 

/ইএইচএস/এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।