দুপুর ০২:১৩ ; মঙ্গলবার ;  ১৯ নভেম্বর, ২০১৯  

সংবাদ সম্মেলনে ক্ষমা চাইতে চায় বিতর্কিত সেই প্রতিষ্ঠান

প্রকাশিত:

বিনোদন প্রতিবেদক।।

আমাদের কথা শুনবে না, করো লাঠিচার্জ- এটা নির্দেশনা। এরপর হাতে থাকা বিশেষ লাঠিতে একের পর এক আঘাত করতে থাকা। তাতেও ঠিক সন্তষ্ট হতে না পেরে পাশ থেকে একটা রড এনে পেটানো।

না, এটা কোনও বিদ্রোহী সংগঠনের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষের ঘটনা নয়। এমন নির্দেশনা ও ঘটনায় প্রশ্নবিদ্ধ হয়েছে গ্রিন অ্যাপল কমিউনিকেশনস নামের নামসর্বস্ব একটি আয়োজক প্রতিষ্ঠান। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আর্ন্তজাতিক কনভেনশন সেন্টারে আয়োজিত বলিউড তারকা পরিণীতি চোপড়াকেন্দ্রিক একটি ফ্যাশন শো'র পর লাঞ্ছনার শিকার বহু সাংবাদিকের জবানী ছিল এমনই। আর এ ঘটনায় বিতর্কিত সে প্রতিষ্ঠান এখন সংবাদ সম্মেলনের মাধ্যমে ক্ষমা চাইতে চাচ্ছে। এ জন্য বুধবার বিকালে এ সংবাদ সম্মেলন করতে চায় তারা।

জানা গেছে, সে ঘটনায় উপস্থিত একাধিক সাংবাদিক এ সম্মেলন বয়কট করেছে। বরং এমন ঘটনায় গ্রিন অ্যাপল কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক সানজিদা লুনা , ‘কথিত’ রাকিব নামের কর্মকর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে তারা।

সেসময় হামলার শিকার হন বিডিনিউজ, প্রথম আলো, বাংলামেইল, বাংলা ট্রিবিউনসহ বেশ কিছু গণমাধ্যমের সংবাদকর্মীরা। হামলার হাত থেকে বাঁচাতে ধস্তাধস্তিতে আহত হন বাংলা ট্রিবিউনের ফটোসাংবাদিক সাজ্জাদ হোসেন। এরমধ্যে গুরুতর জখম হন বিডিনিউজের জয়ন্ত সাহা ও তানজিল আহমেদ জনি এবং অপর সাংবাদিক রেজাউল করিম।

এদিকে জয়ন্ত সাহা ও সাজ্জাদ হোসেন জানান, ঘটনার সময় নিশ্চুপ থাকলেও বেশিরভাগ সংবাদকর্মী চলে যাওয়ার পর গ্রিন অ্যাপল কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক সানজিদা লুনা ক্ষমা চান। এমন ঘটনায় আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন আয়োজনের প্রতিশ্রুতি দিয়ে সেসময় তাদের সান্ত্বনা দেওয়ার চেষ্টা করা হয়।

#পরিণীতির অনুষ্ঠানে সাংবাদিকদের ওপর হামলা

/এম/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।