রাত ০৮:৫৩ ; রবিবার ;  ২১ জুলাই, ২০১৯  

শাহবাগে হচ্ছে আরেকটি ফুটওভার ব্রিজ

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

রাজধানীর শাহবাগে আরও একটি ফুটওভার ব্রিজ হচ্ছে। শাহবাগ থেকে নিউএলিফেন্ট রোড যাওয়ার সড়কের ওপর এটি নির্মিত হবে। এটি নির্মিত হলে পথচারীরা নিরাপদে জাতীয় জাদুঘর-বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনিভার্সিটি প্রান্তে পারাপার হতে পারবে।

বিশ্বব্যাংকের অর্থায়নে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কেইস প্রকল্পের আওতায় এ ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে। ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৮০ লাখ টাকা। চলতি বছর এর নির্মাণকাজ শেষ হবে।

প্রকল্প কর্মকর্তাদের মতে, শাহবাগ ইন্টারসেকশনের মোড়টি দিয়ে প্রতিদিন প্রায় ৩৩ হাজার মানুষ সড়ক পারাপার হয়। বেপরোয়াভাবে সড়ক পারাপার হতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছেন অনেকে। এরই পরিপ্রেক্ষিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ফুটওভার ব্রিজটি নির্মাণের উদ্যোগ নেয়। বর্তমানে বারডেম হাসপাতাল-বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনিভার্সিটি প্রান্তে একটি ফুটওভার ব্রিজ রয়েছে।

মঙ্গলবার শাহবাগে এই ফুটওভার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, এই ফুটওভার ব্রিজে চলন্ত সিঁড়ি স্থাপন করা হবে। এর ফলে রোগীসহ সব ধরনের পথচারী সহজে পারাপার হতে পারবে। সাধারণ মানুষও ফুটওভার ব্রিজ ব্যবহারে উৎসাহিত হবে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর কামরুল ইসলাম খান, ঢাকা দক্ষিণের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আনছার আলী খান, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এমএ হামিদসহ সংশ্লিষ্ট উপস্থিত ছিলেন।

 

/ওএফ/এফএ/

 

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।