সকাল ১০:১৬ ; রবিবার ;  ২১ এপ্রিল, ২০১৯  

বক্স অফিস তছনছ করছে ‘জুরাসিক ওয়ার্ল্ড’

প্রকাশিত:

সম্পাদিত:

বিনোদন ডেস্ক।।

পৃথিবী জন্মের আদিকালে বৃহৎ প্রাণী ডাইনোসর যেমন সব তছনছ করে দিত, ঠিক তেমনি হলিউড ছবি ‘জুরাসিক ওয়ার্ল্ড’ এ সপ্তাহে বিশ্বের বক্স অফিসের সব রেকর্ড তছনছ করে দিয়েছে। ১২ জুন মার্কিন যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক বাজারে মুক্তির প্রথম সাপ্তাহিক ছুটিতে ছবিটির আয় ৫১১.৮ মিলিয়ন ডলার, যা ইতিহাসে সর্বোচ্চ। তবে জাতীয় বাজারে ২০৪ মিলিয়ন ডলার আয় করে দ্বিতীয় অবস্থানে আছে ছবিটি। ২০৭ মিলিয়ন ডলার আয় করে ২০১২ সালের ‘দ্য এ্যাভেঞ্জার’ এখন পর্যন্ত প্রথম অবস্থান ধরে রেখেছে।

প্রায় ২২ বছর আগে স্টিফেন স্পিলবার্গ পরিচালিত ‘জুরাসিক পার্ক’ ছবিটি দর্শকদের কাছে নতুন একটি মাত্রা হিসেবে ধরা দিয়েছিল। আবারও ২০১৫ সালে এসে পরিচালক কলিন ত্রিভোরো ‘জুরাসিক ওয়ার্ল্ড’কে উপভোগ্য করে তুলেছে বিশ্ববাসীর কাছে। বিশ্বে চীনসহ ৬৬টি ছবি বাজারে ১ম স্থানে অবস্থান করছে ‘জুরাসিক ওয়ার্ল্ড’।

‘জুরাসিক ওয়ার্ল্ড’-এর সাফল্যে ২০১৫ সালের প্রথম অর্ধেকটা ছবি নির্মাতা প্রতিষ্ঠান ইউনিভার্সেল এর জন্যও পোয়া বারো হয়েছে। ‘ফাস্ট এন্ড ফিউরিয়াস-৭’, ‘ফিফটি শেড্স অব গ্রে’, ‘পিচ পারফেক্ট-২’ ও ‘জুরাসিক ওয়ার্ল্ড’ নিয়ে ৪টি ব্লকবাস্টার ছবিই তাদের ঘরের। 

/এসএস/এমএম/  

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।