দুপুর ০২:৩৫ ; মঙ্গলবার ;  ১৯ নভেম্বর, ২০১৯  

পদত্যাগ করে দলের অস্তিত্ব রক্ষা করুন: খালেদা জিয়াকে হানিফ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

বিএনপিকে টিকিয়ে রাখতে দলটির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে পদত্যাগের আহবান জানিয়ে আওয়াম লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়াকে বলব-আপনি যদি আপনার স্বামীর গড়া দল বিএনপির অস্তিত্ব রক্ষা করতে চান। তাহলে স্বেচ্ছায় এই দল থেকে বিদায় নিয়ে দলটির অস্তিত্ব রক্ষা করুন। শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমী মিলনায়তনে শেকড়ের সন্ধানে গ্রন্থের প্রকাশনা এবং গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, খালেদা জিয়া ও তারেক রহমানকে বাদ দিয়ে বিএনপিকে ঢেলে সাজালে দলটি জনগণের কিছুটা আস্থা ফিরে পেতে পারে। তিনি বলেন, বিএনপির মধ্যেই গুঞ্জন উঠেছে খালেদা জিয়া ব্যর্থ নেত্রী। সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেত্রী হিসেবে ব্যর্থতার পরিচয় দিয়েছেন। বিরোধী দলীয় নেত্রী হিসেবে বারবার ভুল সিদ্ধান্তের কারণে দল ব্যর্থ হয়েছে। তিনি ব্যর্থ নেত্রীতে পরিণত হয়েছেন।

‘দেশের অর্থনৈতিক মুক্তির ক্ষেত্রে বড় বাধা এখন বিএনপি-জামায়াত জোট’ দাবি করে হানিফ বলেন, দেশের প্রতি যাদের মায়া নেই, যারা জাতির ইতিহাস জানেন না, যাদের বিবেক নেই, তারা দেশের অর্থনৈতিক মুক্তির জন্য এখন বড় বাধা হয়ে দাড়িয়েছেন।

বিএনপি শেকড় নাই বলেই আজকে জামায়াতের পেটে ঢুকেছে এমন মন্তব্য করে  খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, জন্ম যদি ঠিক থাকত, তাহলে জামায়াতের পেটে ঢুকে যাওয়া সম্ভব ছিল না। শেকড় নেই বলেই আজকে তারা ক্রমান্বয়ে মুসলিম লীগে পরিণত হচ্ছে। আজকে তাদের শীর্ষস্থানীয় নেতাদের মধ্যে কথাবার্তায় বোঝা যায় তাদের ভবিষ্যৎ। আগামী নির্বাচনে আগে ভেঙ্গে কয় খণ্ড হবে তার কোনও ঠিক নেই। তিনি বলেন, আওয়ামী লীগের শেকড় মজবুত বলেই এত ঝড়-ঝাপ্টা হওয়ার পরও আওয়ামী লীগ টিকে আছে।তিনি আরও বলেন, বিশ্বের মোড়লরা আমাদের বিরুদ্ধে।মোড়লরা অনেকেই অনেক কথা বলেন। অনেক প্রেসক্রিপশন দেন। সেই প্রেসক্রিপশন শেখ হাসিনা শুনলে দেশ এগিয়ে যেত না। পদ্মা সেতুতে বিশ্বব্যাংক অর্থায়ন বন্ধ করার পরও নিজস্ব অর্থায়নে আমরা পদ্মা সেতু করতে পারতাম না।

/ইএইচএস/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।