রাত ০৫:৪১ ; শনিবার ;  ১৯ অক্টোবর, ২০১৯  

ম্যাগি নুডলস 'নিরাপদ': নেসলে বাংলাদেশ

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

ম্যাগি নুডলস খাওয়ার জন্য সম্পূর্ণ নিরাপদ বলে দাবি করেছে দেশে এ ব্র্যান্ডের স্বত্ত্বাধিকারী নেসলে বাংলাদেশ। এ খাদ্য পণ্যটি দেশীয় (বিএসটিআই) ও আন্তর্জাতিকভাবে (কডেক্স) স্বীকৃত খাদ্য মানের সঙ্গে সঙ্গতিপূর্ণ বলে দাবি করছে কোম্পানিটি।

নেসলে বাংলাদেশের করপোরেট বিষয়ক পরিচালক নকীব খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করেছে নেসলে বাংলাদেশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) তাদের নিয়মিত তদারকির অংশ হিসেবে বাজার থেকে ম্যাগি নুডলসের নমুনা সংগ্রহ করেছিল। এরপর তা পরীক্ষার জন্য পরীক্ষগারে পাঠানো হয়েছিল। বিএসটিআইয়ের ওই নমুনা পরীক্ষায় ম্যাগি নুডলস খাওয়ার জন্য সম্পূর্ণ নিরাপদ হিসেবে বিবেচিত হয়েছে বলে সংবাদ মাধ্যম থেকে জানা যায়।

কোম্পানিটি জানিয়েছে, বাংলাদেশের গাজীপুর জেলার শ্রীপুরে অবস্থিত নেসলে বাংলাদেশের নিজস্ব কারখানায় ম্যাগি নুডলস উৎপাদিত হয়।

বিজ্ঞপ্তিতে নেসলে আরও দাবি করছে, পণ্যের মান ও খাদ্য নিরাপত্তার বিষয়টিকে সবার ওপরে অগ্রাধিকার দেয় নেসলে। কঠোর খাদ্যনিরাপত্তা ও মান নিয়ন্ত্রণ ব্যবস্থার মাধ্যমে আন্তর্জাতিকভাবে স্বীকৃত পরীক্ষাগারে পরীক্ষা-নিরীক্ষা করে খাদ্যনিরাপত্তা নিশ্চিত করা হয়ে থাকে।

উল্লেখ্য, সম্প্রতি ভারতে এ খাদ্য স্বাস্থের জন্য ক্ষতিকর উপাদান পাওয়ায় পরিপ্রেক্ষিতে বাংলাদেশেও এ নিয়ে ব্যাপক আলোচনার সূত্রপাত হয়।

/এফএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।