রাত ১০:১৮ ; বৃহস্পতিবার ;  ১৭ অক্টোবর, ২০১৯  

৯-১২ জুন রিহ্যাবের আবাসন মেলা

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ॥

আগামী ৯ জুন শুরু হচ্ছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের  (রিহ্যাব) চার দিনব্যাপী আবাসন মেলা- 'রিহ্যাব সামার ফেয়ার ২০১৫'। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলা শেষ হবে ১২ জুন রাতে। শনিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিস্থ সান্তুর রেস্টুরেন্টে রিহ্যাব আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

রিহ্যাব আয়োজিত এ  মেলায় এবার স্টল থাকছে দেড় শতাধিক। আবাসন কোম্পানির পাশাপাশি ২৮টি বিল্ডিং ম্যাটেরিয়াল ও আর্থিক প্রতিষ্ঠান এতে অংশ নেবে।

মেলায় দর্শনার্থীদের জন্য দুধরনের টিকিটের ব্যবস্থা থাকবে। একটি সিঙ্গেল ও অন্যটি মাল্টিপল। একবার প্রবেশের জন্য প্রতি টিকিটের দাম পড়বে ৫০ টাকা এবং চারদিনে চারবার প্রবেশের জন্য ১০০ টাকা। এন্ট্রি টিকিটের ওপর র‌্যাফেল ড্র হবে। এতে থাকছে আকর্ষণীয় পুরস্কার।

রিহ্যাব আবাসন মেলায় কো-স্পন্সর থাকছে ১১টি প্রতিষ্ঠান। এগুলোর মধ্যে রয়েছে আমিন মোহাম্মদ ফাউন্ডেশন লিমিটেড, কনকর্ড রিয়েল এস্টেট অ্যান্ড বিল্ডিং প্রডাক্টস লিমিটেড, ইস্টার্ন হাউজিং লিমিটেড, হামিদ রিয়েল এস্টেট কন্সট্রাকশন লিমিটেড, নাভানা রিয়েল এস্টেট লিমিটেড, রাকিন ডেভেলপমেন্ট কোম্পানি বিডি লিমিটেড, রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেড, ডম-ইননো বিল্ডার্স লিমিটেড, শামসুল আলামিন রিয়েল এস্টেট লিমিটেড এবং কমফোর্ট হোমস লিমিটেড।

মেলায় ড্রপ বক্স ও এন্ট্রিতে স্পন্সর হয়েছে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেড ও টিকিট কাউন্টার স্পন্সর আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

শনিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডির সান্তুর রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন রিহ্যাব সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান। উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি রবিউল হক, সহসভাপতি লিয়াকত আলী ভূইয়া ও মো. আনোয়ারুজ্জামান, কোষাধক্ষ সরদার মো. আমিন, যুগ্মসম্পাদক শাকিল কামাল চৌধুরী, যুগ্মকোষাধক্ষ মো. ইনায়েত উল্লাহ।

সংবাদ সম্মেলনে জানান হয়, আবাসন মেলার উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ৯ জুন বিকাল ৫টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে উদ্বোধনী অনুষ্ঠান হবে। মেলার সমাপনী অনুষ্ঠান হবে ১৪ জুন সন্ধ্যা ৭টায় ফার্মগেটের খামারবাড়ির কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে।

রিহ্যাব সহসভাপতি লিয়াকত আলী ভূইয়া বলেন, বিগত আয়োজনের ধারাবাহিকতায় এবার আমরা একটি সফল মেলা করতে পারব। আমাদের সদস্য ও ক্রেতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে এই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সাধারণ সম্পাদক মো. ওয়াহিদুজ্জামান বলেন, রিহ্যাব সামার ফেয়ারে সাধ ও সাধ্যের মধ্যে মনের মত ফ্ল্যাট বা প্লট খুঁজে নিতে ক্রেতাদের সাহায্য করবে।

প্রসঙ্গত, ২০০১ থেকে এ পর্যন্ত রিহ্যাব ঢাকায় ১৪টি ও চট্টগ্রামে আটটি আবাসন মেলার আয়োজন করেছে। ২০০৪ সাল থেকে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দুবাই, ইতালি, কানাডা ও অস্ট্রেলিয়ার সিডনিতে আবাসন মেলার আয়োজন করে রিহ্যাব।

/ওএফ/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।