দুপুর ০২:৫৯ ; বৃহস্পতিবার ;  ১৭ অক্টোবর, ২০১৯  

দেশ চলছে আইয়ুব খানের শাসনামলের মতো : রব

প্রকাশিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট॥

দেশ বর্তমানে আইয়ুব খানের শাসনামলের  মতো চলছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব।  তিনি বলেন, দেশ মুক্তিযুদ্ধের চেতনায় চলছে না। যারা বলছেন, মুক্তিযুদ্ধের চেতনায় চলছে, তারা ভুল বলছেন। মুক্তিযুদ্ধের ফসল লুট হয়ে গেছে। শুক্রবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে নাগরিক ঐক্যের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার মুক্তি দাবি করে আ স ম রব বলেন, কোনও কথা শুনতে চাই না বলতেও চাই না। মান্নার মুক্তি চাই। প্রধানমন্ত্রীর উদ্দেশে  তিনি বলেন, জনগণের অনুমতি নিয়ে আপনি সারাজীবন ক্ষমতায় থাকুন। আমাদের কোনও আপত্তি নেই। যদি এমন অবস্থা চলতে থাকে, তাহলে আপনাকে কাঠগড়ায় দাঁড়াতে হবে। তিনি আরও বলেন, মান্না কী এমন অপরাধ করেছিলেন যে, তাকে আটক করে রাখা হয়েছে। মান্নার সঙ্গে কথা বলার সময় ফোনের অপরপ্রান্তের ব্যক্তিটি কে ছিলেন তা কেন এখনও গোয়েন্দা সংস্থা বের করতে পারল না? মান্নার  অপরাধ তিনি অপ্রিয় সত্য কথা বলেন।

আসম রব দাবি করেন, মান্না এখনও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আছেন। তাকে বহিষ্কার করা হয়নি।

আলোচনাসভায়  নাঈমুল ইসলাম খান বলেন, গত মেয়র নির্বাচ‌‌‌ন বন্দি মান্নাই আরও শক্তিশালী প্রার্থী ছিলেন। কিন্তু তেমন কোনও চেষ্টা করা হয়নি তাকে নিয়ে। মুক্ত মান্না যদি নির্বাচন করতেন তবে সর্বনিম্ন ৫ লাখ টাকা হলেও খরচ হতো। কিন্তু বন্দি মান্নার একটা টাকাও লাগত না। অনেক আন্দোলন সত্ত্বেও সরকারের পতন না ঘটলেও একদিন এমন হতে পারে যে ছাত্রলীগের কোনও কুকর্মের জন্য সরকারের পতন  ঘটবে। দেশ ও জাতির স্বার্থে রাজনীতিতে একটি তৃতীয় শক্তি প্রয়োজন বলে মন্তব‌‌্যে করেন নাঈমুল ইসলাম খান।

সংগঠনের উপদেষ্ট এস এম আকরামের সভাপতিত্বে আলোচনাসভায় আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক  শহীদুল্লাহ কায়সার, দক্ষিণের আহ্বায়ক আবু বকর সিদ্দিকী, আসিফ নজরুল, অ্যাডভোকেট ফজুলল হক সরকার প্রমুখ।

/এসআইএস/এমআর/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।