রাত ০৫:৩৬ ; সোমবার ;  ১৮ নভেম্বর, ২০১৯  

মোদির সফরে বাংলাদেশ আরও এগিয়ে যাবে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত:

সিরাজগঞ্জ প্রতিনিধি।।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের পর বিভিন্ন চুক্তির মাধ্যমে বাংলাদেশ আরও এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, ব্রিটিশরা ভারত ও পূর্ব পাকিস্তানের সীমানা নির্ধারণ করে দিয়েছিল। স্বাধীনতার পর বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ইন্দিরা-মুজিব চুক্তির মাধ্যমে বাংলাদেশ-ভারতের সীমানা নির্ধারণ করে তা বাংলাদেশের সংসদে পাস করে। কিন্তু বিষয়টি ভারতের সংসদে পাস না হওয়ায় ঝুলে ছিল। শুক্রবার দুপুরে কাজিপুর উপজেলা মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।   

স্বাস্থ্যমন্ত্রী বলেন,  ৪৪ বছর পর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সীমান্ত চুক্তির বাস্তবায়িত হয়েছে। এতে বাংলাদেশের মাত্রচিত্রে নতুন করে কয়েক হাজার একর ভূমিযুক্ত হয়েছে এবং ছিটমহলবাসী দীর্ঘ ৬২ বছর পর তাদের অধিকার ফিরে পেয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এর আগে আদালতের রায়ে বিশাল সমদ্রসীমার জয় শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী নাসিম উপজেলা পরিষদ চত্বরে কমিউনিটি ক্লিনিকে এসে স্বাস্থ্যসেবা গ্রহণে জনগনকে উদ্ধুদ্ধ করার লক্ষে জন সচেতনতামূলক প্রচারের রাজশাহী বিভাগের কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, অতীতের যে কোনও বাজেটের চেয়ে এবারের বাজেটে স্বাস্থ্যখাতে বেশি বরাদ্ধ দেওয়া হয়েছে। এতে দেশের প্রায় ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যসেবার মান আরও বৃদ্ধি পাবে। তৃনমূলের সাধারণ মানুষ সেখানে চিকিৎসা সেবা পাবে।

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলীর সভাপতিত্ব করেন। এছাড়া সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ গোলাম কিবরিয়া, কাজিপুর উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান ও জেলা ছাত্রলীগের সভাপতি জাকিরুল ইসলামসহ অন্যান্য নেতারা বক্তব্য রাখেন।

/এমডিপি/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।