রাত ১২:১০ ; মঙ্গলবার ;  ২৫ সেপ্টেম্বর, ২০১৮  

রং হেডেড বাজেট: বিএনপি

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

সরকারের বাজেট নিয়ে অনানুষ্ঠানিক অবস্থান ব্যক্ত করছেন বিএনপি নেতারা। দলটির দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা ড. আসাদুজ্জামান খান রিপন জানান, বাজেট বিষয়ে আগামীকাল আনুষ্ঠানিক অবস্থান জানাবে তার দল। সেক্ষেত্রে বাজেট নিয়ে বিস্তারিত জানার রয়েছে বলেও তিনি জানান।

যদিও গত ৫ জানুয়ারি নির্বাচনের পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে অবৈধ সরকার আখ্যা দিয়ে আসছে বিএনপি।

বাজেট বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল আসম হান্নান শাহ বলেন, ‘এই রং হেডেড উইমেন বাজেট দিয়ে বলবে, বাহ কী বাজেট দিলাম!’

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে তাঁতী দল আয়োজিত জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রীর মাথা খারাপ তা বলিনি। মহামান্য সুপ্রিম কোর্ট রায়ে ‘শেখ হাসিনাকে রং হেডেড উইমেন’ আখ্যা দিয়েছিলেন।’

এদিকে পৃথক একটি অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, ‘বাজেটের কারণে দ্রব্যমূল্য বাড়বে। এই বাজেটে সাধারণ মানুষের সুখবর নেই। মানুষ ক্ষতিগ্রস্ত হবে। এটা ধনীদের বাজেট। গরিবের ভাগ্যের উন্নয়ন হবে না।’ তিনি আরও জানান, বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখনও প্রবৃদ্ধির হার ছিল ৭ শতাংশ। এই বাজেটেও প্রবৃদ্ধি ধরা হয়েছে ৭ শতাংশ।
বৃহস্পতিবার রাজধানীর বনানীর একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ২০১৫-১৬ অর্থবছরের বাজেটের প্রতিক্রিয়ায় এসব কথা বলেন আমীর খসরু।
তিনি অভিযোগ করেন, বিএনপি যে অবস্থায় প্রবৃদ্ধির হার রেখে এসেছে এখনও সে অবস্থায়ই প্রবৃদ্ধির হার রয়ে গেছে। এতে প্রমাণ হয়, সরকার দেশের অর্থনৈতিক উন্নয়ন ঘটাতে পারেনি। না পারার কারণ দুর্নীতি ও অব্যবস্থাপনা।

প্রেসক্লাবের অনুষ্ঠানে হান্নান শাহ বলেন, ‘আজকে অনৈতিক জবরদখলকারী সরকার ২ লাখ ৯৫ হাজার ১০০ কোটি টাকার বাজেট দিয়েছেন, উনারা দেশটাকে নিজেদের জমিদারি মনে করেন।’

আয়োজক সংগঠনের সভাপতি মো. হুমায়ুন ইসলাম খাঁনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহপ্রচার সম্পাদক ইমরান সালেহ প্রিন্স,  নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

/এসটিএস/এফএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।