সকাল ১১:৫১ ; শনিবার ;  ২১ জুলাই, ২০১৮  

ফুটবলে ১৫ কোটি টাকার থোক বরাদ্দের আশ্বাস অর্থমন্ত্রীর

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট।।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল ‍মুহিত জাতীয় সংসদে ২০১৫-১৬ অর্থবছরের বাজেট বক্তৃতায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রসংশা করেন এবং সেইসঙ্গে ফুটবলের উন্নয়নে শিল্পপতি ও ব্যবসায়ীদের এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান। তিনি ফুটবলের জন্যে ১৫ কোটি টাকার একটি থোক বরাদ্দের ব্যবস্থা করবেন বলেও আশ্বাস দেন।

বাজেট বক্তৃতায় যুব ও ক্রীড়া বিষয়ে অর্থমন্ত্রী বলেন, বেকার যুবকদের দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ ও সহজশর্তে ঋণ প্রদান করা হচ্ছে। দেশের গুরুত্বপূর্ণ স্টেডিয়ামগুলোর সংস্কার ও উন্নয়ন কার্যক্রম চলমান আছে। বিলুপ্ত প্রায় গ্রামীণ খেলাধুলা পুনরুজ্বীবিতকরণে উদ্যোগও গৃহীত হয়েছে।

তিনি বলেন, বিশ্ব ক্রিকেট অঙ্গনে বাংলাদেশ ক্রিকেট দল নিজেদের অপরিসীম শক্তি ও সামর্থ্যের স্বাক্ষর রেখে চলেছে। তারা গত আইসিসি বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়েছে এবং এর ধারাবাহিকতায় সম্প্রতি পাকিস্তান দলকে পরাজিত করে সিরিজ জয়ের গৌরব অর্জন করেছে। বাংলাদেশের ক্রিকেটের অগ্রযাত্রায় এটি নিঃসন্দেহে এক বড় মাইলফলক। আমাদের ক্রিকেট দলের অদম্য ও আত্মপ্রত্যয়ী সব খেলোয়াড়সহ সংশ্লিষ্ট সবাইকে আপনার মাধ্যমে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা হলো ফুটবল এবং এই খেলাটি সারাদেশে গ্রামে-গঞ্জে অনুষ্ঠিত হয়। খেলাটির উন্নয়নে জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। এই উদ্যোগকে সাফল্যমণ্ডিত করার জন্য তিনি উদাত্ত আহ্বান জানান এবং শিল্পপতি ও ব্যবসায়ীদের সহযোগিতায় ১৫ কোটি টাকার একটি থোক সহায়তা ব্যবস্থার আশ্বাস দেন।

/আরএম/এফআইআর/ এএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।