রাত ১০:২০ ; শনিবার ;  ২০ এপ্রিল, ২০১৯  

৩২ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিল ইউল্যাব

প্রকাশিত:

সম্পাদিত:

বাংলা ট্রিবিউন রিপোর্ট ॥

মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা জানালো ইউনিভাসির্টি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। বিশ্ববিদ্যালয়টির ধানমণ্ডি ক্যাম্পাসে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ৩৬ শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হয় বৃত্তি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন  ইউল্যাবের কমিউনিকেশন্স ও স্টুডেন্ট অ্যাফেয়ার্স-এর উপদেষ্টা জুডিথা ওলমেখার। এর পর শুরু হওয়া আনুষ্ঠানিক বৃত্তিপ্রদান।

অনুষ্ঠানে স্প্রিং সেমিস্টারে পড়ালেখায় ভিন্নধর্মী মেধার পরিচয় দেওয়া দুটি নেমড স্কলারশিপ  ঘোষণা করা হয়। এসময়  প্রধান অতিথি ব্যবসায় শিক্ষা অনুষদের মীর সাদিয়া রশিদকে “কাজী আনিসুর রহমান স্কলাশিপ” এবং ইংরেজি অনুষদের পিউ চৌধুরীকে “মেজর জেনারেল আবদুল মান্নান সিদ্দিকি ( অব.)’’ বৃত্তি প্রদান করেন। এই দুজনকে ইউল্যাব শিক্ষাজীবনের টিউশন ফি মওকুফসহ শিক্ষা ভাতা প্রদান করা হয়। 

এছাড়া ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান শিক্ষার্থীদের হাতে তুলে দেন “ভাইস চ্যান্সেলর অর্নাস লিস্ট স্কলারশিপ”।  ইউল্যাব ডিন অধ্যাপক উইলিয়াম ডেরেঞ্জার ও বিভাগীয় প্রধানরা “ডিন অর্নাস লিস্ট স্কলারশিপ” এর আওতায় বৃত্তিপ্রাপ্ত ছাত্রছাত্রীদের মাঝে সার্টিফিকেট ও ক্রেস্ট বিতরণ করেন।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ইমরান রহমানের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয় অনুষ্ঠান। এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ইউল্যাবের ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক উইলিয়াম ডেরেঞ্জার, কম্পিউটার শিক্ষা ও প্রকৌশলী প্রধান অধ্যাপক সাজ্জাদ হোসেন, ইংলিশ অ্যান্ড হিউম্যানিটিস-এর প্রধান অধ্যাপক কায়সার হামদিুল হক, ইলেক্ট্রনিক্স ও টেলিকমিউনিকেশন্সের প্রধান অধ্যাপক রেজাউল করিম মজুমদার, উপ-উপাচার্য অধ্যাপক এইচ. এম. জহিরুল হক, রে‌জিষ্ট্রার লেফট্যানেন্ট কর্নেল মো. ফয়জুল ইসলাম এবং ইউল্যাবের বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা।

/এআই/এএ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।