রাত ০২:২১ ; সোমবার ;  ০৫ ডিসেম্বর, ২০১৬  

২৭ ডিসেম্বর রাবির ক্লাস-পরীক্ষা বন্ধ

প্রকাশিত:

রাজশাহী প্রতিনিধি।।

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বেতম কাঠামো নিয়ে অর্থমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে আগামী ২৭ ডিসেম্বর সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বুধবার রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত শিক্ষক সমিতির সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা জানান, বেতন কাঠামো চূড়ান্ত করার আগে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শিক্ষকদের দাবি অনুযায়ী তা বাস্তবায়ন করার কথা বলেছিলেন। কিন্তু তা না করে বুধবার তিনি বলেন, ‌আন্দোলন করে লাভ নেই, নতুন বেতন কাঠামোর পরিবর্তন হবে না। অর্থমন্ত্রীর এই বক্তব্যের প্রতিবাদে রাবিতে আগামী ২৭ ডিসেম্বর ক্লাস-পরীক্ষা বন্ধ রেখে পূর্ণদিবস কর্মবিরতির পালন করা হবে।

অধ্যাপক আনন্দ কুমার সাহা আরও বলেন, দাবি আদায়ের ক্ষেত্রে আগামী ২ জানুয়ারি বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের কর্মসূচি পর্যবেক্ষণের পর প্রয়োজনে জরুরি সভা ডাকবে শিক্ষক সমিতি। ওই সভায় সিদ্ধান্ত নিয়ে রাবিতে লাগাতার কর্মবিরতি পালনের ডাক দেওয়া হবে।

/জেবি/এমএনএইচ/

***বাংলা ট্রিবিউনে প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ। অনুমতি ছাড়া ব্যবহার করলে কর্তৃপক্ষ আইনি ব্যবস্থা গ্রহণ করবে।